ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

ইসির পিয়ন জয়নাল ২ দিনের রিমান্ডে 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ১, ২০২৩
ইসির পিয়ন জয়নাল ২ দিনের রিমান্ডে  পিয়ন জয়নাল আবেদীন

চট্টগ্রাম: জন্মনিবন্ধন সনদ জালিয়াতির মামলায় নির্বাচন কমিশনের (ইসি) থানা কার্যালয়ের বরখাস্ত অফিস সহায়ককে (পিয়ন) জয়নাল আবেদীনের দুই দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।  

বুধবার (১ ফেব্রুয়ারি) চট্টগ্রাম মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. অলি উল্লাহ এই আদেশ দেন।

 

এর আগে মঙ্গলবার (৩১ জানুয়ারি) ৭ দিনের রিমান্ডে নেওয়ার আবেদন করেছিলেন চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপির) কাউন্টার টেরোরিজম বিভাগ। গত ৩০ জানুয়ারি রাতে নগরের কোতোয়ালী এলাকা থেকে তাকে গ্রেফতার করে সিএমপির কাউন্টার টেরোরিজম বিভাগ।

 

জয়নাল আবেদীন (৩৮), বাঁশখালী উপজেলার বাসিন্দা। তিনি নগরের ডবলমুরিং থানা নির্বাচন কার্যালয়ের অফিস সহায়ক পদে কর্মরত ছিলেন। ২০১৯ সালে গ্রেফতারের পর তাকে সাময়িক বরখাস্ত করে নির্বাচন কমিশন সচিবালয়।

কাউন্টার টেররিজম ইউনিট চট্টগ্রামের অতিরিক্ত উপ-কমিশনার আসিফ মহিউদ্দীন বাংলানিউজকে বলেন, নগরের খুলশী থানায় চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) ১৩ নম্বর পাহাড়তলী ওয়ার্ডের জন্মনিবন্ধন সহকারী আনোয়ার হোসেন বাদী হয়ে ভুয়া জন্মনিবন্ধনের ঘটনায় করা মামলায় ৭ দিনের রিমান্ড আবেদন করেছিল কাউন্টার টেরোরিজম বিভাগ। আদালত শুনানি শেষে ২ দিনের রিমান্ড মঞ্জুর করেন।  

প্রসঙ্গত, গত ২৪ জানুয়ারি চসিক ১৩ নম্বর পাহাড়তলী ওয়ার্ডের জন্মনিবন্ধন সহকারী আনোয়ার হোসেন বাদী হয়ে ভুয়া জন্মনিবন্ধনের ঘটনায় খুলশী থানায় মামলা দায়ের করেন। ওই মামলায় গ্রেফতার চারজনের তথ্যের ভিত্তিতে জয়নালকে গ্রেফতার করা হয়েছে। জয়নাল প্রতিটি ভুয়া জন্মনিবন্ধন সনদ তৈরি করতে গড়ে জয়নাল দেড় হাজার টাকা থেকে ১৮০০ টাকা নিতেন। তিনি রোহিঙ্গাদের বাংলাদেশের জন্মনিবন্ধন সনদসহ জাতীয় পরিচয়পত্র (এনআইডি) সরবরাহকারী চক্রের জয়নাল সক্রিয় সদস্য।  

এদিকে পুলিশ সূত্র জানায়, জয়নালের বিরুদ্ধে জাতীয় পরিচয়পত্র (এনআইডি) জালিয়াতির দুটি এবং দুদকের দুটিসহ চারটি মামলা রয়েছে। দুদকের মামলাগুলো বিচারাধীন, বাকি দুটি তদন্তাধীন। এসব মামলায় তিনি জামিনে ছিলেন।

গত ২৬ জানুয়ারি বিকেলে কাউন্টার টেরোরিজম ইউনিটের পক্ষ থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে চসিক জন্মনিবন্ধন সনদ জালিয়াতি চক্রের দুই সদস্যকে গ্রেফতারের তথ্য জানানো হয়েছিল। এর আগে গত ২৪ জানুয়ারি এক প্রেস ব্রিফিংয়ে চসিকের জন্মনিবন্ধন সনদ জালিয়াতি চক্রের ৪ সদস্যকে গ্রেফতার করে বলে জানায় সিএমপির কাউন্টার টেরোরিজম বিভাগ।

বাংলাদেশ সময়: ২০৫০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১, ২০২৩ 
এমআই/পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad