ঢাকা, শুক্রবার, ১৮ ফাল্গুন ১৪৩০, ০১ মার্চ ২০২৪, ১৯ শাবান ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

প্রকল্প পরিচালককে মারধর: চুয়েট শিক্ষক সমিতির নিন্দা 

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ১, ২০২৩
প্রকল্প পরিচালককে মারধর: চুয়েট শিক্ষক সমিতির নিন্দা 

চট্টগ্রাম: চসিকের আড়াই হাজার কোটি টাকার প্রকল্পের পরিচালক প্রকৌশলী গোলাম ইয়াজদানীকে মারধরের ঘটনায় চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (চুয়েট) শিক্ষক সমিতি নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে।

বৃহস্পতিবার (১ ফেব্রুয়ারি) গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে চুয়েট শিক্ষক সমিতি যারা এ ন্যক্কারজনক ঘটনার সঙ্গে যুক্ত তাদের শনাক্ত করে আইনের আওতায় এনে দ্রুত বিচারের ব্যবস্থা করার জন্য দাবি জানায়।

সমিতির সভাপতি ড. আবু সাদাত মুহাম্মদ সায়েম ও যুগ্ম সম্পাদক ড. মো. আবুল হোসেন বিবৃতিতে স্বাক্ষর করেন।

বিবৃতিতে বলা হয়, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা জননেত্রী শেখ হাসিনার আধুনিক বাংলাদেশ গড়ার স্বপ্ন ‘ভিশন-২০৪১’বাস্তবায়নে দেশের প্রকৌশলীরা সততা, দক্ষতা ও পেশাদারিত্বের সঙ্গে কোভিড-১৯ মহামারিতে সহযোদ্ধা হিসেবে দিনরাত নিরলসভাবে কাজ করে দেশের উন্নয়নের ধারা সুরক্ষিত রেখেছেন।

কিন্তু সম্প্রতি দেখা যাচ্ছে যে, সরকারি দায়িত্ব পালনকালে প্রকৌশলীরা নানাভাবে লাঞ্ছিত হচ্ছেন। চট্টগ্রাম সিটি করপোরেশনের আড়াই হাজার কোটি টাকার প্রকল্পের পরিচালক প্রকৌশলী গোলাম ইয়াজদানীর ওপর রোববার (২৯ জানুয়ারি) আনুমানিক বিকাল চারটায় নগরের টাইগারপাসে সিটি করপোরেশনের অস্থায়ী কার্যালয়ে ২০-২৫ জন হামলা করেন। সিটি করপোরেশনের মেয়রের একান্ত সচিব আবুল হাশেমের তথ্য অনুযায়ী কয়েকজন ঠিকাদার প্রকল্প পরিচালকের কক্ষে এ হামলা চালান। হামলাকারীরা প্রকল্প পরিচালকের কক্ষে ঢুকে উপর্যুপরি কিলঘুষি মারতে থাকেন। অফিস সহকারী তাকে রক্ষা করতে গেলে তিনিও মারধরের শিকার হন। সরকারি দায়িত্ব পালনকালে সম্পূর্ণ বেআইনিভাবে প্রকৌশলী গোলাম ইয়াজদানীকে শারীরিকভাবে লাঞ্ছনা করা আইনগত দণ্ডনীয় অপরাধ। প্রকৌশলী গোলাম ইয়াজদানীর সঙ্গে এ ধরনের ন্যক্কারজনক ঘটনায় সারাদেশের প্রকৌশলীদের মধ্যে চরম উত্তেজনার সৃষ্টি হয়েছে।

বাংলাদেশ সময়: ২১০০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১, ২০২৩
এআর/পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।