ঢাকা, বুধবার, ৮ জ্যৈষ্ঠ ১৪৩১, ২২ মে ২০২৪, ১৩ জিলকদ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

বাহার মার্কেটের ৩ দোকানে অভিযান, জরিমানা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ১, ২০২৩
বাহার মার্কেটের ৩ দোকানে অভিযান, জরিমানা

চট্টগ্রাম: নগরের আমতল এলাকায় বাহার মার্কেটে যৌথ অভিযান পরিচালনা করেছে বিএসটিআই ও চট্টগ্রাম জেলা প্রশাসন। এসময় তিন দোকানিকে এক লাখ ৬০ হাজার টাকা জরিমানা করা হয়।

এছাড়াও লক্ষাধিক টাকার পণ্য জব্দ করা হয়েছে।

বুধবার (১ ফেব্রুয়ারি) বিকেলের দিকে নগরের নিউ মার্কেট সংলগ্ন আমতলা এলাকায় এ অভিযান পরিচালনা করেন চট্টগ্রাম জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট প্রতীক দত্ত।

তিনি বাংলানিউজকে বলেন, অভিযানে ৩টি দোকান থেকে প্রায় লক্ষাধিক টাকার অবৈধ মালামাল জব্দ করা হয়। জব্দকৃত মালামাল এর মধ্যে ছিল শ্যাম্পু, সাবান, বেবী লোশন এবং শিশুখাদ্য রয়েছে।

পণ্যগুলোর গায়ে ছিল না কোনও উৎপাদনকারীর নাম, মূল্য, উৎপাদনের তারিখ এবং মেয়াদোত্তীর্ণের তারিখ। বাংলাদেশে নিষিদ্ধ এমন কিছু পাকিস্তানি সাবানও জব্দ করা হয়েছে। পণ্যগুলোর বেশিরভাগই বিদেশ থেকে শুল্ক ফাঁকি দিয়ে নিয়ে আসা হয়েছে।  

তিনি আরও বলেন, তামাককুন্ডি লেনের একদল অসাধু ব্যবসায়ী মাইকে ঘোষণা দিয়ে অভিযান পরিচালনার স্থানে জড়ো হন। তাদের বাধার মুখে মাত্র ৩টি দোকানে জরিমানা করে অভিযান শেষ করতে হয়। তামাককুন্ডি লেনের বণিক সমিতির সাধারণ সম্পাদক আহমেদ কবির দুলালের নেতৃত্বে একদল অসাধু ব্যবসায়ী মাইকে ঘোষনা দিয়ে অভিযান পরিচালনার স্থানে জড় হন। তাদের বাঁধার মুখে মাত্র ৩টি দোকানে জরিমানা করে অভিযান শেষ করতে হয়।  

অভিযানে কাজী স্টোরকে ৮০ হাজার টাকা, বশর ট্রেডিং কে ৩০ হাজার টাকা এবং ইমারত ট্রেডার্স নামে একটি দোকানকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।  

চট্টগ্রামের জেলা প্রশাসক জনাব আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান বাংলানিউজকে বলেন, কাস্টমস, র‍্যাব, বিজিবি, পুলিশ, বিএসটিআই ও ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরকে নিয়ে আমরা আরেকটি যৌথ অভিযান পরিচালনা করবো। কোনও ভাবেই চট্টগ্রামে অবৈধ ব্যবসা চলতে দেওয়া হবে না।  

বাংলাদেশ সময়: ২১২৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ১, ২০২৩ 
বিই/পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।