ঢাকা, মঙ্গলবার, ৫ চৈত্র ১৪৩০, ১৯ মার্চ ২০২৪, ০৮ রমজান ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

সাংবাদিকদের সঙ্গে কথা কম বলার নির্দেশ আছে: চবি উপাচার্য 

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৩১ ঘণ্টা, ফেব্রুয়ারি ১, ২০২৩
সাংবাদিকদের সঙ্গে কথা কম বলার নির্দেশ আছে: চবি উপাচার্য  চবি উপাচার্য

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়: বিশ্ববিদ্যালয়ের সাম্প্রতিক ঘটনাগুলোর বিষয়ে সাংবাদিকদের প্রশ্নের মুখোমুখি হয়ে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) উপাচার্য অধ্যাপক ড.শিরীণ আখতার বলেন, সাংবাদিকদের সঙ্গে কথা কম বলার নির্দেশ আছে উপর থেকে।  

বুধবার (১ ফেব্রুয়ারি) দুপুরে উপাচার্যের কার্যালয়ে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে এমন মন্তব্য করেন তিনি।

 

সম্প্রতি ছাত্রলীগ নেতাকে শিক্ষক হিসেবে নিয়োগ না দেওয়ায় চবি উপাচার্যের কার্যালয়ে ভাংচুর করে ছাত্রলীগের বগিভিত্তিক উপগ্রুপ একাকারের অনুসারীরা। একই সময় বিশ্ববিদ্যালয়ের শাটল ট্রেন বন্ধ করে দিলে বিশ্ববিদ্যালয়ের পরিবেশ অস্থিতিশীল হয়ে পড়ে।

এছাড়া একই দাবিতে রেজিস্ট্রার দফতরেও হট্টগোল করেন ছাত্রলীগের অনুসারীরা। এ ঘটনায় ৩১ জানুয়ারি তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।  

তবে ঘটনা পরবর্তী সময়ে এ বিষয়ে চবি উপাচার্যের কোনও বক্তব্য পাওয়া যায়নি। মুঠোফোনে কিংবা সরাসরি কোনোভাবেই সাম্প্রতিক সময়ে ঘটে যাওয়া বিভিন্ন ঘটনার বিষয়ে চবি উপাচার্যের সাড়া পান না গণমাধ্যমকর্মীরা।

এ বিষয়ে উপাচার্য অধ্যাপক ড. শিরীণ আখতারকে প্রশ্ন করা হলে তিনি বলেন, সাংবাদিকদের সঙ্গে কম কথা বলার নির্দেশ আছে উপর থেকে। এটা অনেক উর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশ। এর বেশি কিছু বলতে পারবো না। তাই কথা বলা কমিয়ে দিয়েছি আমি। আপনাদের যদি কোনও প্রশ্ন থাকে তাহলে লিখে দিতে পারেন, আমি সময় নিয়ে সেগুলোর উত্তর দিবো। প্রয়োজনে একজন স্পোকেন পার্সন রাখবো আপনাদের সঙ্গে কথা বলার জন্য।  

বাংলাদেশ সময়: ২২২৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ১, ২০২৩
এমএ/পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।