ঢাকা, শনিবার, ১১ ফাল্গুন ১৪৩০, ২৪ ফেব্রুয়ারি ২০২৪, ১৩ শাবান ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

রাত ১০টার মধ্যেই ক্যাম্পাস ছাড়তে হবে চারুকলার শিক্ষার্থীদের

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ২, ২০২৩
রাত ১০টার মধ্যেই ক্যাম্পাস ছাড়তে হবে চারুকলার শিক্ষার্থীদের

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়: আগামী একমাস বন্ধ থাকবে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) চারুকলা ইনস্টিটিউট।  শিক্ষার্থীদের আজ রাত ১০টার মধ্যে ক্যাম্পাস ও ছাত্রাবাস ত্যাগের নির্দেশ দিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

 

বৃহস্পতিবার (২ ফেব্রুয়ারি) দুপুরে বিশ্ববিদ্যালয়েন ৫৪২তম জরুরী সিন্ডিকেট সভায় এ সিদ্ধান্ত হয়।  

বিষয়টি নিশ্চিত করে বিশ্ববিদ্যালয় প্রক্টর ড. রবিউল হাসান ভূঁইয়া বাংলানিউজকে বলেন, বিশ্ববিদ্যালয় সিন্ডিকেটের ৫৪২তম (জরুরী) সভার সিদ্ধান্ত অনুযায়ী চলমান উন্নয়ন পরিকল্পনার অংশ হিসেবে চারুকলা ইনস্টিটিউটের একাডেমিক ভবন, আবাসিক হোস্টেল ও অন্যান্য সামগ্রিক কাঠামোগত উন্নয়ন ও মেরামত কাজ সুষ্ঠুভাবে সম্পাদনের জন্য ২ ফেব্রুয়ারি থেকে পহেলা মার্চ পর্যন্ত আগামী এক মাস ইনস্টিটিউটের যাবতীয় স্ব-শরীরে ক্লাস ও পরীক্ষা কার্যক্রম বন্ধ থাকবে।

তাই চারুকলা ইনস্টিটিউটের শিল্পী রশিদ চৌধুরী হোস্টেল আজ রাত ১০টা থেকে বন্ধ ঘোষণা করা হয়েছে। এ অবস্থায় হোস্টেলে অবস্থানকারী শিক্ষার্থীদের রাত ১০টার মধ্যে হোস্টেল ত্যাগের নির্দেশ দেওয়া হয়েছে।

এর আগে মূল ক্যাম্পাসে ফেরাসহ ২২ দাবিতে ২০২২ সালের ২ নভেম্বর থেকে আন্দোলন শুরু করে চারুকলার শিক্ষার্থীরা। ৮২ দিন আন্দোলনের পর গত ২৩ জানুয়ারি ক্লাসে ফেরেন তারা। ৭ দিনের আল্টিমেটাম শেষে গত ৩১ জানুয়ারি থেকে ফের আন্দোলনে নামেন শিক্ষার্থীরা। এদিকে বুধবার (১ ফেব্রুয়ারি) দিবাগত রাত সাড়ে ১২টায় চারুকলার শিক্ষার্থীদের পুলিশের সহায়তায় চারুকলায় অভিযান চালায় প্রক্টরিয়াল বডি। এসময় ছাত্রদের হোস্টেল থেকে মাদক উদ্ধার ও একজন ছাত্রীকে আঁটক করা হয়।

বাংলাদেশ সময়: ১৭৫০ ঘণ্টা, ফেব্রুয়ারি ০২, ২০২৩
এমএ/পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।