ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

নানা আয়োজনে সাউদার্ন ইউনিভার্সিটিতে নবীনদের বরণ

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ৫, ২০২৩
নানা আয়োজনে সাউদার্ন ইউনিভার্সিটিতে নবীনদের বরণ প্রধান অতিথির বক্তব্য দেন উপাচার্য অধ্যাপক প্রকৌশলী মো. মোজাম্মেল হক

চট্টগ্রাম: নানা আয়োজনে সাউদার্ন ইউনিভার্সিটির স্প্রিং সেমিস্টার—২০২৩ এর নবীনবরণ অনুষ্ঠিত হয়েছে।  

রোববার  (৫ ফেব্রুয়ারি) বায়েজিদ আরেফিন নগরের বিশ্ববিদ্যালয়ের স্থায়ী ক্যাম্পাসে এ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপাচার্য অধ্যাপক প্রকৌশলী মো. মোজাম্মেল হক।

 

এতে আরও উপস্থিত ছিলেন কোষাধ্যক্ষ ড. শরীফ আশরাফউজ্জামান, বিজ্ঞান ও প্রকৌশল অনুষদের ডিন অধ্যাপক ড. মো. আবুল মনসুর চৌধুরী, কলা, সমাজবিজ্ঞান এবং আইন অনুষদের ডিন অধ্যাপক ড. শরীফুজ্জামান, ব্যবসায় প্রশাসন অনুষদের ডিন অধ্যাপক ড. ইসরাত জাহান, আইকিউএসির পরিচালক অধ্যাপক ড. মো. শওকতুল মেহের, রেজিস্ট্রার মো. নুর আহমেদ এবং  বিভিন্ন বিভাগের উপদেষ্টা, বিভাগীয় প্রধান, শিক্ষক ও শিক্ষার্থীরা।

প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য বলেন, সাউদার্ন এর আঙিনায় তোমাদের স্বাগতম।

এটা তোমাদের প্রতিষ্ঠান, তোমরাই বিশ্ববিদ্যালয়কে হৃদয়ে ধারণ করে এগিয়ে নিয়ে যাবে। নিয়মিত চচার্র মাধ্যমে  মেধাকে শাণিত করতে হবে। মনে রাখবে জীবনের সবচেয়ে গুরুত্বপূর্ণ সময় হচ্ছে বিশ্ববিদ্যালয় জীবন, এ সময়টা নিধার্রণ করে দেবে তোমাদের ভবিষ্যত লক্ষ্য। মেধা কমবেশি সবার একই রকম, যারা পরিশ্রম ও অধ্যবসায়ের মাধ্যমে মেধার সঠিক ব্যবহার করতে পারবে তারাই সফল হবে। আমি মনে করি সাউদার্ন এর দক্ষ ও অভিজ্ঞ শিক্ষকদের সান্নিধ্য তোমাদের স্বপ্ন পূরণে সহায়ক হবে।

তিনি আরও বলেন, শিক্ষার্থীদের আসল কাজ হচ্ছে নিয়মিত অধ্যয়ন, শ্রেণিকক্ষে শিক্ষকদের পাঠদানে মনযোগ দিয়ে বিষয়গুলোকে আয়ত্বে নিয়ে আসা। প্রত্যেক শিক্ষার্থীর জন্য ডিগ্রি অর্জনের সময়গুলো খুব গুরুত্বপূর্ণ কারণ যে যতবেশি জানবে চাকরি বা প্রতিযোগিতার বিশ্বে সে এগিয়ে থাকবে।  লক্ষ্য অর্জনের জন্য তোমাদের যেকোনো সহযোগিতায় সাউদার্ন সব সময় পাশে থাকবে।  

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন বিজ্ঞান ও প্রকৌশল অনুষদের ডিন অধ্যাপক ড. মো. আবুল মনসুর চৌধুরী।  

অনুষ্ঠানে নবীনরাও তাদের অনুভূতি এবং প্রবীণরা বর্ণনা করেন অভিজ্ঞতা। পরে মনোমুগ্ধকর সাংস্কৃতিক বিভিন্ন পরিবেশনা উপভোগ করেন উপস্থিত সকলে।

বাংলাদেশ সময়: ২১৫০ ঘণ্টা, ফেব্রুয়ারি ৫, ২০২৩
পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad