ঢাকা, সোমবার, ২১ ফাল্গুন ১৪৩০, ০৪ মার্চ ২০২৪, ২২ শাবান ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

চবি শিক্ষক সমিতির নেতৃত্বে মুস্তাফিজ-আবদুল হক

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ৮, ২০২৩
চবি শিক্ষক সমিতির নেতৃত্বে মুস্তাফিজ-আবদুল হক সভাপতি অধ্যাপক ড. মুস্তাফিজুর রহমান সিদ্দিকী ও সাধারণ সম্পাদক অধ্যাপক আবদুল হক

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) শিক্ষক সমিতির নির্বাচনে সভাপতি নির্বাচিত হয়েছেন হলুদ দলের মনোনীত প্রার্থী রাজনীতি বিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. মুস্তাফিজুর রহমান সিদ্দিকী। সাধারণ সম্পাদক হলুদ দল থেকে মনোনীত ভূগোল ও পরিবেশবিদ্যা বিভাগের অধ্যাপক আবদুল হক।

বুধবার (ফেব্রুয়ারি ৮) সকাল ৯টা থেকে দুপুর দেড়টা পর্যন্ত চবির সমাজবিজ্ঞান অনুষদ মিলনায়তনে চলে শিক্ষক সমিতির ভোট।  

১১টি পদের বিপরীতে নির্বাচনে অংশ নিয়েছেন আওয়ামী ও বামপন্থী শিক্ষকদের সংগঠন হলুদ দলের সমর্থক ২৪ জন প্রার্থী।

 

নির্বাচনের পর ভোট গণনা শেষে রাত ৮টার দিকে ফলাফল ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার অধ্যাপক ড. মনির উদ্দিন।  

হলুদ দল থেকে ১১টি পদে ১১জনকে মনোনয়ন দেওয়া হলেও বিদ্রোহী প্রার্থী হয়েছেন ১৩ জন। তবে এবার বিএনপি-জামায়াতপন্থী শিক্ষক সমর্থিত সাদা দল এবং বিএনপিপন্থী শিক্ষকদের একাংশের সংগঠন জাতীয়তাবাদী শিক্ষক ফোরাম থেকে কেউ নির্বাচনে অংশ নেননি।

নির্বাচিতরা অন্য প্রার্থীরা হলেন- সহ-সভাপতি পদে হলুদ দল থেকে মনোনীত প্রার্থী নৃবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ আলা উদ্দিন। কোষাধ্যক্ষ পদে হলুদ থেকে মনোনীত প্রার্থী একাউন্টিং বিভাগের অধ্যাপক ড. আলী আরশাদ চৌধুরী। সাধারণ সম্পাদক পদে হলুদ দল থেকে মনোনীত ভূগোল ও পরিবেশবিদ্যা বিভাগের অধ্যাপক আবদুল হক। যুগ্ম সম্পাদক পদে হলুদ দলের বিদ্রোহী প্রার্থী জেনেটিক ইঞ্জিনিয়ারিং এন্ড বায়োটেকনোলজি বিভাগের অধ্যাপক ড. আদনান মান্নান।

এছাড়া সদস্য পদে বিদ্রোহী প্রার্থী আইন বিভাগের অধ্যাপক ড. রকিবা নবী। হলুদ দল মনোনীত হলুদ দলের মনোনীত বাংলা বিভাগের সহযোগী অধ্যাপক ড. মোহাম্মদ শেখ সাদী। বিদ্রোহী প্রার্থী ইনস্টিটিউট অব ফরেস্ট্রি এন্ড এনভায়রনমেন্টাল সায়েন্সের অধ্যাপক ড. মো. দানেশ মিয়া। হলুদ দল থেকে মনোনীত মার্কেটিং বিভাগের অধ্যাপক এসএম সালামত উল্যা ভূঁইয়া। বিদ্রোহী প্রার্থী আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ ফরিদুল আলম। হলুদ দল মনোনীত জেনেটিক ইঞ্জিনিয়ারিং এন্ড বায়োটেকনোলজি বিভাগের অধ্যাপক ড. লায়লা খালেদা।  

বাংলাদেশ সময়: ২০৫৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ৮, ২০২৩
এমএ/পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।