ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

নির্যাতনের শিকার ছেলেটির ঠাঁই হলো শিশু পরিবারে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২১৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ৮, ২০২৩
নির্যাতনের শিকার ছেলেটির ঠাঁই হলো শিশু পরিবারে

চট্টগ্রাম: নগরের পতেঙ্গায় থানায় মা ও সৎ বাবার নির্যাতনের শিকার সাত বছরের সেই ছেলেটির ঠাঁই হয়েছে সমাজসেবা অধিদপ্তরের শিশু পরিবারে।  

বুধবার (৮ ফেব্রুয়ারি) চট্টগ্রাম মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে শিশুটির জবানবন্দি গ্রহণ করেন।

পরে আদালত শিশুটি সমাজসেবা অধিদপ্তরের শিশু পরিবারে পাঠানোর আদেশ দেন।  

গত ৬ ফেব্রুয়ারি রাতে ধুমপাড়া থেকে মা ও সৎ বাবাকে গ্রেফতার করা হয়।

গ্রেফতার মা রেহেনা আক্তার (২৪), বাগেরহাট জেলার মোড়ালগঞ্জ থানার বলভদ্রপুর এলাকার হাবিবুর রহমানের মেয়ে ও সৎ বাবা সেলিম উল্লাহ (৩০), বাঁশখালী থানার পূর্ব চাম্বল ফকিরপাড়ার জাফর ইসলামের ছেলে।  

পুলিশ ও সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, সাত বছরের ছেলে শিশুকে বাসায় সবসময় নির্যাতন করা হতো। শিশুটি সহ্য করতে না পেরে কান্না করতে থাকে। গত সোমবার রাতে গরম স্টিলের খুন্তি দিয়ে সেক দেওয়া হচ্ছিল। শিশুটির কান্না আওয়াজ শুনে প্রতিবেশীরা পুলিশকে খবর দিলে ঘটনাস্থল গিয়ে শিশুটির মা ও সৎ বাবাকে গ্রেফতার করা হয়। এ ঘটনায় পুলিশ বাদীয় হয়ে করা মামলায় শিশুটির মা ও বাবাকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে। শিশুটির বাবা তার মাকে ফেলে চলে যাওয়ার পর চার মাস আগে তার মা বিয়ে করেন। গ্রেফতার দুজন স্বামী ও স্ত্রী দাবি করলেও তাদের বিয়ের কাগজপত্র দেখাতে পারিনি। মা একটি পোশাক কারখানায় চাকরি করেন আর বাবা হোটেলে কাজ করেন। মা ও সৎবাবা দুজনই নেশাগ্রস্ত ছিলেন।  

পতেঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু জায়েদ মো. নাজমুন নুর বাংলানিউজকে বলেন, নির্যাতনের শিকার শিশুটিকে আদালতে হাজির করা হলে শিশুটি জবানবন্দি নেওয়া হয়। সেখানে মা ও সৎ বাবার নির্যাতনের বর্ণনা দেয় শিশুটি। আদালত শিশুটিকে সরকারি শিশু পরিবারের হেফাজতে পাঠানোর নির্দেশ দেন।

বাংলাদেশ সময়: ২২১৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ৮, ২০২৩ 
এমআর/পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।