ঢাকা, শনিবার, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ মে ২০২৪, ০৯ জিলকদ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

সন্দ্বীপে বাদশা মিয়া সুকানী ফাউন্ডেশন মেধা বৃত্তির পুরস্কার বিতরণ

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৭ ঘণ্টা, মার্চ ১৮, ২০২৩
সন্দ্বীপে বাদশা মিয়া সুকানী ফাউন্ডেশন মেধা বৃত্তির পুরস্কার বিতরণ

চট্টগ্রাম: সন্দ্বীপ উপজেলার মগধরা ইউনিয়নে বাদশা মিয়া সুকানী স্মৃতি বৃত্তির পুরস্কার বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।  

শনিবার (১৮ মার্চ) মগধরা ইউনিয়নের আইডিয়াল হাই স্কুল মাঠে এ পুরস্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

 

বৃত্তিপ্রাপ্ত ৯৫ জন শিক্ষার্থীর হাতে ক্রেস্ট, সার্টিফিকেট ও নগদ অর্থ তুলে দেওয়া হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সন্দ্বীপ উপজেলা নির্বাহী অফিসার সম্রাট খীসা।

তিনি বলেন, ডিজিটাল বাংলাদেশ গড়তে শিক্ষার্থীদের দক্ষ হতে হবে। স্কুলে ঝড়ে পড়া শিক্ষার্থীর হার রোধ করতে সরকার বন্ধ পরিকর। মেধা বৃত্তির মাধ্যমে শিক্ষার্থীরা আর্থিক সহায়তা পেয়ে থাকেন। তাছাড়া একটি সনদের মাধ্যমে একজন শিক্ষার্থী পড়ালেখার প্রতি আরও উৎসাহিত হয়। আনোয়ার চেয়ারম্যানের এমন মহৎ উদ্যোগে অনেক শিক্ষার্থীর উপকারে আসবে। তিনি এমন উদ্যোগ অব্যাহত রাখার অনুরোধ জানান।  

মগধরা ইউনিয়নের চেয়ারম্যান এস এম আনোয়ার হোসেন সভাপতির বক্তব্যে বলেন, সন্দ্বীপের সাধারণ শিক্ষার্থীদের পড়ালেখার প্রতি মনোযোগী করতে এক যুগ ধরে স্মৃতি বৃত্তির নিয়মিত আয়োজন করে আসছি। আগামীতে পুরো সন্দ্বীপের শিক্ষার্থীদের নিয়ে এ বৃত্তির আয়োজন করবো। কোনো শিক্ষার্থী যেন ঝড়ে না পড়ে সে প্রচেষ্ঠা অব্যাহত থাকবে। একজন মানবিক মানুষ হয়ে সন্দ্বীপের মানুষের পাশে থাকতে চাই।

চেয়ারম্যান এস এম আনোয়ার হোসেনের সভাপতিত্বে ও মাস্টার মোহাম্মদ সোলাইমানের সঞ্চালনায় অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, সরকারী হাজী আবদুল বাতেন কলেজের অধ্যক্ষ একেএম বেলায়েত হোসেন, দক্ষিণ সন্দ্বীপ কলেজের অধ্যক্ষ সুরাইয়া বেগম, মোস্তাফিজুর রহমান, ডিগ্রী কলেজের উপধ্যক্ষ সিরাজুল মাওলা, সন্দ্বীপ উপজেলা সহকারী শিক্ষা অফিসার আবদুল ওহাব, উত্তর সন্দ্বীপ কলেজের প্রভাষক মোহাম্মদ সিরাজ ও বাদশা মিয়া সুকানী ফাউন্ডেশনের প্রধান পৃষ্ঠপোষক এসএম সাইফুল ইসলাম ছানু প্রমুখ।

বৃত্তি পরীক্ষায় মগধরা ও মুছাপুর ইউনিয়নের ৪১টি প্রাথমিক বিদ্যালয় ও ১১টি মাদরাসার চতুর্থ ও পঞ্চম শ্রেণির ৭২০ জন শিক্ষার্থী অংশ গ্রহণ করেন। এদের মধ্য থেকে ৩৫ জনকে টেলেন্টপুলে এবং ৬০ জনকে সাধারণ গ্রেডে বৃত্তি দেওয়া হয়।  

পরে এক মনোজ্ঞ সাংস্কৃতি অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। এক যুগেরও অধিক সময় ধরে নিয়মিত এ স্মৃতি বৃত্তির আয়োজন করে আসছে বাদশা মিয়া সুকানী ফাউন্ডেশন।

বাংলাদেশ সময়: ১৯০৬ ঘণ্টা, মার্চ ১৮, ২০২৩ 
এমআই/টিসি
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।