ঢাকা, সোমবার, ২১ ফাল্গুন ১৪৩০, ০৪ মার্চ ২০২৪, ২২ শাবান ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

সিপিডিএল’র উদ্যোগে দেবপাহাড়ে সৌন্দর্যবর্ধন প্রকল্প

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৬ ঘণ্টা, মার্চ ১৮, ২০২৩
সিপিডিএল’র উদ্যোগে দেবপাহাড়ে সৌন্দর্যবর্ধন প্রকল্প

চট্টগ্রাম: সিপিডিএল এর উদ্যোগে নগরের দেবপাহাড় এলাকায় প্রধান ফটক এবং সৌন্দর্যবর্ধন প্রকল্পের উদ্বোধন করা হয়েছে।  

শনিবার (১৮ মার্চ) এ সৌন্দর্যবর্ধন প্রকল্পের উদ্বোধন করেন সিটি করপোরেশনের মেয়র বীর মুক্তিযোদ্ধা মো. রেজাউল করিম চৌধুরী।

এতে বিশেষ অতিথি ছিলেন চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের (সিডিএ) চেয়ারম্যান এম জহিরুল আলম দোভাষ।

এসময় মেয়র মো. রেজাউল করিম চৌধুরী সিপিডিএল সুলতানা গার্ডেনিয়া ও দেবপাহাড় প্রকল্পের সামগ্রিক ধারনা এবং সোশ্যাল হ্যাপিনেস কার্যক্রমকে একটি ব্যাতিক্রমী এবং অসাধারণ উদ্যোগ বলে উল্লেখ করেন।

এছাড়াও, নগরীর জাকির হোসেন রোডের সবুজায়ন এবং সৌন্দর্য বর্ধন প্রকল্পের নকশা এবং প্রস্তাবনা গ্রহনের পাশাপাশি নগরীর সৌন্দর্য বর্ধনে সিটি করপোরেশেনের নানামুখী উদ্যোগে সিপিডিএলকে সবসময় পাশে পাওয়ায় ধন্যবাদ জ্ঞাপন করেন।

চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের (সিডিএ) চেয়ারম্যান এম জহিরুল আলম দোভাষ বলেন, শুধুমাত্র দেবপাহাড় নয়, ইতোমধ্যে নগর উন্নয়নে সিপিডিএল যে পদক্ষেপগুলো গ্রহণ করেছে প্রতিটি কাজই প্রশংসার দাবিদার এবং তারা প্রতিটি প্রকল্পে নানামুখী নতুনত্ব নিয়ে আসছে যা শহরের মানুষকে সবুজায়নের সঙ্গে পরিচয় করিয়ে দিচ্ছে।

সিপিডিএল এর প্রেসিডেন্ট ইঞ্জিনিয়ার ইফতেখার হোসেন বলেন, দেবপাহাড় এলাকায় সবুজায়ন এবং সৌন্দর্যবর্ধনে প্রকল্প সমূহ বাস্তবায়ন করতে পেরে সিপিডিএল পরিবার আনন্দিত। নগরীর উন্নয়ন অগ্রযাত্রায় সিপিডিএল ভবিষ্যতে আরও জনমুখী উদ্যোগে চসিকের পাশে থাকবে বলে তিনি প্রত্যয় ব্যক্ত করেন।  

প্রতিষ্ঠানটির চীফ বিজনেস অফিসার জিয়াউল হক খান সিপিডিএল সোশ্যাল হ্যাপিনেস কার্যক্রমের বিভিন্ন সময়ের উল্লেখযোগ্য কাজের চিত্র তুলে ধরেন এবং আহ্বান করেন, সামাজিক দায়বদ্ধতা থেকে হলেও প্রতিটি ব্যাবসায়িক প্রতিষ্ঠানের উচিত সমাজের উন্নয়নে এবং পরিবেশের কল্যাণে তাৎপর্যময় কিছু করা ।  

সৌন্দর্য বর্ধন প্রকল্পের মধ্যে রয়েছে সুরম্য প্রধান ফটক নির্মাণ, নিরাপত্তা প্রহরীদের জন্য নির্ধারিত গার্ড পোস্ট এবং সার্বিক নিরাপত্তা নিশ্চিত করণে সিসিটিভি ক্যামেরা, সুসংহত বর্জ্য ব্যবস্থাপনা পদ্ধতি, উন্মুক্ত ড্রেনের উপর সুপরিকল্পিত বাঁধানো ফুটপাত, রকমারি বৃক্ষ আচ্ছাদিত সড়কদ্বীপ বানিয়ে আলোকসজ্জা। এছাড়া আছে ‘সুখময় শৈশব’ শিরোনামে দেয়ালচিত্র।  

বাংলাদেশ সময়: ২০৪৯ ঘণ্টা, মার্চ ১৮, ২০২৩
এমআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।