ঢাকা, শনিবার, ১১ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৫ মে ২০২৪, ১৬ জিলকদ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

মনিটরিং টিমের অভিযান, বিভিন্ন অপরাধে ৯৫ হাজার টাকা জরিমানা 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৯ ঘণ্টা, মার্চ ২৩, ২০২৩
মনিটরিং টিমের অভিযান, বিভিন্ন অপরাধে ৯৫ হাজার টাকা জরিমানা  ...

চট্টগ্রাম: রমজান মাসে নিত্য প্রয়োজনীয় পণ্যের বাজার মূল্য স্থিতিশীল রাখতে নগরের রিয়াজউদ্দিন বাজার ও ফলমন্ডিতে অভিযান পরিচালনা করেছে বাজার মনিটরিং টিমের সদস্যরা। এসময় বিভিন্ন অপরাধে ৯৫ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে 

বৃহস্পতিবার (২৩ মার্চ) সকাল ১১টা থেকে দুপুর ৩টা পর্যন্ত  সহকারী কমিশনার ভূমি ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. উমর ফারুকের নেতৃত্বে এ অভিযান পরিচালিত হয়।

অভিযানে ক্রয়-বিক্রয় রশিদ দেখাতে না পারায়  সবুর স্টোর ৫ হাজার টাকা, আলিফা এন্টারপ্রাইজ ২০ হাজার টাকা, মিজান এন্ড ব্রাদার্স ১০ হাজার টাকা, মায়েদা ট্রেডার্স ৩০ হাজার টাকা, আলী জেনারেল ট্রেডিং ১০ হাজার টাকা, এরাবিয়ান সুপার শপ ১০ হাজার টাকা, জিহাদ এন্টারপ্রাইজ ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. উমর ফারুক বাংলানিউজকে বলেন, নিত্যপ্রয়োজনীয় দ্রব্যাদি নির্ধারিত মূল্যের বাইরে বিক্রিসহ অন্যান্য পণ্য সঠিক দামে বিক্রি হচ্ছে কিনা তা তদারকি করা হয়েছে।

বাজারে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের মূল্য স্থিতিশীল রাখা এবং নিরাপদ খাদ্য নিশ্চিতে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

অভিযানে রিয়াজউদ্দিন বাজারে ফলের দোকান, খেঁজুরের দোকান, চালের দোকান , মুদির দোকান, এবং সবজির বাজারে জিনিস পত্রের ক্রয় ও বিক্রয় মূল্যে অসঙ্গতি   আছে কিনা তা দেখা হয় ও অস্বাস্থ্যকর পরিবেশে সেমাই রাখার কারণে সেমাইগুলো নষ্ট করা হয়।

এছাড়াও  পবিত্র রমজান মাসে নিত্যপ্রয়োজনীয় পণ্যের অবাধ সরবরাহ সকল পণ্যের মূল্য স্বাভাবিক ও স্থিতিশীল রাখতে চট্টগ্রাম নগরের স্টেশন রোডে অবস্থিত দেশের অন্যতম বৃহৎ ফলমূল ও খেজুরের আড়ত বাজারে মনিটরিং টিম এ বিশেষ অভিযান পরিচালনা করে।

অভিযানে ছিলেন চট্টগ্রাম চেম্বারের সভাপতি মাহবুবুল আলম।  

বাংলাদেশ সময়: ১৯২৫ ঘণ্টা, মার্চ ২৩, ২০২৩ 
বিই/পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।