ঢাকা, বৃহস্পতিবার, ৯ ফাল্গুন ১৪৩০, ২২ ফেব্রুয়ারি ২০২৪, ১১ শাবান ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

এনআইডি জালিয়াতি করে ভুয়া পরিচয়ে বিয়ে, কারাগারে যুবক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৪৮ ঘণ্টা, মে ২৫, ২০২৩
এনআইডি জালিয়াতি করে ভুয়া পরিচয়ে বিয়ে, কারাগারে যুবক বাবর হোসেন

চট্টগ্রাম: জাতীয় পরিচয়পত্র (এনআইডি) জালিয়াতি করে ভুয়া পরিচয়ে বিয়ের ঘটনায় জড়িত থাকার অভিযোগে মো. বাবর হোসেন (৩৪) নামের এক যুবককে গ্রেফতার করেছে নগরের খুলশী থানা পুলিশ।

বৃহস্পতিবার (২৫ মে) ওই ভুক্তভোগী নারীর দায়ের করা মামলায় গ্রেফতার বাবর হোসেনকে (৩৪) আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়।

বাবর ফটিকছড়ি উপজেলার খিরাম ইউনিয়নের ৮নং ওয়ার্ডের দক্ষিণ খিরাম আঞ্জু মুন্সির বাড়ির মো. আনোয়ারের ছেলে। তিনি নগরের চান্দগাঁও থানাধীন খরম পাড়া এলাকায় থাকতেন।

খুলশী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সন্তোষ কুমার চাকমা জানান, বৃহস্পতিবার সকালে আসামি বাবর হোসেন ও তার তিন সহযোগী এবং অজ্ঞাত দুই-তিনজনের বিরুদ্ধে প্রতারণার মাধ্যমে সম্মতি নিয়ে ধর্ষণসহ এনআইডি জালিয়াতির অভিযোগে মামলা করেন ভুক্তভোগী নারী। এই মামলায় বাবরকে গ্রেফতার দেখানো হয়।

মামলার বাকি তিন আসামি হলেন- মো. রাজু (৩৮), মো. ওমর ফারুক (২৯) ও মো. হারুন (৪৪)। তারা এনআইডি জালিয়াতি করে বিয়ে রেজিস্ট্রির ঘটনায় আসামি বাবরের পক্ষের উকিল ও সাক্ষী ছিলেন।

মামলায় অভিযোগ করা হয়, ভুক্তভোগী নারী চট্টগ্রামের একটি বেসরকারি হাসপাতালে চাকরি করেন। ২০২২ সালের আগস্ট মাসে মোবাইল ফোনে পরিচয়ের সূত্র ধরে আসামি বাবরের সঙ্গে বাদীর প্রেমের সম্পর্ক গড়ে উঠে। তখন আসামি বাবর নিজেকে একটি বেসরকারি ব্যাংকের লিগ্যাল অফিসার বলে পরিচয় দেন। এরপর একই বছরের ৮ অক্টোবর তাদের বিয়ে হয়।  

বিয়ে রেজিস্ট্রির সময় বাবর নিজের এনআইডি কার্ডের ফটোকপি প্রদান করেন। কিন্তু পরে জানা যায়, ওই এনআইডি জালিয়াতি করে বানানো হয়েছে।  

সন্তোষ কুমার চাকমা আরও জানান, বর্তমানে ভুক্তভোগী নারী সাত মাসের অন্ত:সত্ত্বা। শারীরিক পরীক্ষার জন্য তাকে আজ চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালের ওসিসিতে পাঠানো হয়েছে।

বাংলাদেশ সময়: ২২৪০ ঘণ্টা, মে ২৫, ২০২৩ 
বিই/পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।