ঢাকা, মঙ্গলবার, ৫ চৈত্র ১৪৩০, ১৯ মার্চ ২০২৪, ০৮ রমজান ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

আফছারুল আমীনের দ্বিতীয় জানাজায় মানুষের ঢল 

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৫ ঘণ্টা, জুন ৩, ২০২৩
আফছারুল আমীনের দ্বিতীয় জানাজায় মানুষের ঢল 

চট্টগ্রাম: নানা শ্রেণি-পেশার মানুষের অংশগ্রহণে অনুষ্ঠিত হয়েছে চট্টগ্রাম-১০ আসনের সংসদ সদস্য ডা. মো. আফছারুল আমীনের জানাজা ।  

শনিবার (৩ জুন) বাদ আছর নগরের জমিয়াতুল ফালাহ জাতীয় মসজিদের মাঠে দ্বিতীয় জানাজার নামাজ অনুষ্ঠিত হয়।

এতে আওয়ামী লীগের নেতাকর্মীদের পাশাপাশি বিএনপি ও জাতীয় পার্টির নেতারা উপস্থিত ছিলেন।  

এর আগে ডা. মো. আফছারুল আমীনের প্রতি শ্রদ্ধা জানিয়ে বক্তব্য দেন ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ, ডা. মো. আফছারুল আমীনের ছোটভাই ডা. এরশাদুল আমীন ও ছেলে ফয়সাল আমীন।

 

এ সময় উপস্থিত ছিলেন, শিক্ষা উপ মন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল, নগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দীন চৌধুরী, উত্তর জেলা আওয়ামী লীগের সভাপতি এম এ ছালাম, নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দিন, দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমান, সংসদ সদস্য নোমাল আল মাহমুদ, এম লতিফ, দিদারুল আলম, ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ ও নজরুল ইসলাম, নগর আওয়ামী লীগের সহসভাপতি ইব্রাহিম হোসেন চৌধুরী বাবুল,খোরশেদ আলম সুজন ও চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি) কমিশনার কৃষ্ণ পদ রায় উপস্থিত ছিলেন। এছাড়া চট্টগ্রামের জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান, চট্টগ্রামের পুলিশ সুপার (এসপি) এস এম শফিউল্লাহ, চট্টগ্রাম জেলার অতিরিক্ত সুপার (বিশেষ শাখা) আবু তৈয়ব মো. আরিফ জানাজায় অংশ নেন।

ডা. মো. আফছারুল আমীনের ছেলে ফয়সাল আমীন বলেন, আমার বাবা সমাজ কেন্দ্রিক ছিল। পরিবারের সদস্যদের কম সময় দিতেন। যার কারণে আমরা পরিবার কম সময় পেয়েছি। ক্যান্সার শনাক্ত হওয়ার পরে পরিবারের সদস্যদের সময় দিয়েছেন বাবা। ২০২০ সাল থেকে ক্যান্সার সঙ্গে লড়াই করেছেন তিনি। শত কষ্টের মধ্যে দেশ ও সমাজের কাজগুলো করেছেন। আবার বাবার জন্য সকলে দোয়া করবেন।  

এদিকে, চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগ, চট্টগ্রাম-৮ আসনের সংস সদস্য, চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কমিশনার, চট্টগ্রাম বিভাগীয় কমিশন, চট্টগ্রাম জেলা প্রশাসক, এবিএম মহিউদ্দিন চৌধুরী ফাউন্ডেশন, চট্টগ্রাম সিটি করপোরেশন, চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগ, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় পক্ষ থেকে শ্রদ্ধা জানানো হয়। এছাড়াও বিভিন্ন পেশাজীবী, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন এবং বাংলাদেশ আওয়ামী লীগের সহযোগী ও অঙ্গসংগঠনের পক্ষ থেকে শ্রদ্ধা জানানো হয়।

বাদে এশা দক্ষিণ কাট্টলী পি এইচ আমীন অ্যাকাডেমি স্কুল প্রাঙ্গণে তৃতীয় জানাজা শেষে দক্ষিণ কাট্টলী মো. হোসেন চৌধুরী বাড়ির পারিবারিক কবরস্থানে তাঁকে দাফন করা হবে। সেখানে রাষ্ট্রীয় গার্ড অব অনার দেওয়া হবে।  


এর আগে শনিবার (৩ জুন) সকাল সাড়ে দশটায় ডা. আফছারুল আমীনের প্রথম জানাজা ঢাকায় কেন্দ্রীয় আওয়ামী লীগের অফিস প্রাঙ্গণে অনুষ্ঠিত হয়। দুপুর পৌনে ১টার দিকে নগরের এম এ আজিজ স্টেডিয়ামে চট্টগ্রাম-১০ আসনের সংসদ সদস্য ও সাবেক মন্ত্রী ডা. আফছারুল আমীনের মরদেহ বাংলাদেশ বিমানবাহিনীর একটি হেলিকপ্টারে ঢাকা থেকে চট্টগ্রামে আনা হয়।  

শুক্রবার (২ জুন) বিকেল চারটার দিকে ঢাকার স্কয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ডা. আফছারুল আমীন মৃত্যুবরণ করেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭৬ বছর।  

বাংলাদেশ সময়: ১৮৩৫ ঘণ্টা, জুন ০৩, ২০২৩
এমআই/টিসি
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।