ঢাকা, বৃহস্পতিবার, ১৬ ফাল্গুন ১৪৩০, ২৯ ফেব্রুয়ারি ২০২৪, ১৮ শাবান ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

হলফনামায় মামলার তথ্য গোপন করায় ইসিতে অভিযোগ মনজুরের 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০১ ঘণ্টা, ডিসেম্বর ৭, ২০২৩
হলফনামায় মামলার তথ্য গোপন করায় ইসিতে অভিযোগ মনজুরের 

চট্টগ্রাম: নির্বাচনী হলফনামায় ফৌজদারী মামলার তথ্য গোপন করায় চট্টগ্রাম-১০ (ডবলমুরিং, পাহাড়তলী, হালিশহর) আসনের আওয়ামী লীগ প্রার্থী মহিউদ্দিন বাচ্চুর বিরুদ্ধে নির্বাচন কমিশন বরাবর অভিযোগ দিয়েছেন স্বতন্ত্র প্রার্থী মো. মনজুর আলম।  

মঙ্গলবার (৬ ডিসেম্বর) নির্বাচন কমিশন সচিবালয়ে মহিউদ্দন বাচ্চুর গৃহীত মনোনয়নের বিরুদ্ধে আপিল করেন তিনি।

 

স্বতন্ত্র প্রার্থী চিঠিতে উল্লেখ করেন, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে চট্টগ্রাম-১০ আসনের প্রার্থী মো. মহিউদ্দিন বাচ্চুর মনোনয়নপত্রের বিরুদ্ধে আপত্তি তোলা হয়। বাছাইকালে রিটানিং কর্মকর্তা আপত্তি আমলে না নিয়ে প্রার্থীর দাখিলকৃত হলফনামা প্রদর্শন না করে মনোনয়নপত্র গ্রহণ করেছেন।

প্রার্থী নির্বাচন আইন ও আচরণবিধি ভঙ্গ প্রমানিত বিধায় তার প্রার্থীতা বাতিল করার জন্য গণপ্রতিনিধিত্ব আদেশ ১৯৭২ (২০২৩ পর্যন্ত সংশোধিত) এর দ্বিতীয় অধ্যায় ১৭ ধারা অনুযায়ী আপীল গ্রহণ করতে তার মনোনয়নপত্র বাতিলের আবেদন করছি।

এ বিষয়ে অভিযোগকারী স্বতন্ত্র প্রার্থী মো. মনজুর আলম বলেন, ফৌজদারী মামলা থাকলেও প্রার্থীর দাখিলকৃত হলফনামায় বিষয়টি গোপন করেছেন। এছাড়া প্রার্থীর দাখিলকৃত হলফনামায় ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানের জমাকৃত অর্থের তথ্য গোপন করেছেন। বিষয়টি জানিয়ে রিটানিং কর্মকর্তার কাছে অভিযোগ দিয়েছিলাম। তিনি আমলে নেননি। আমরা নির্বাচন কমিশনের কাছে অভিযোগ দিয়েছি।  

বাংলাদেশ সময়: ১৭৫৫ ঘণ্টা, ডিসেম্বর ৭, ২০২৩
এমআর/পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।