ঢাকা, মঙ্গলবার, ৯ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

বাংলাদেশ বুড্ডিস্ট ডক্টরস অ্যাসোসিয়েশনের বার্ষিক সাধারণ সভা 

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৭ ঘণ্টা, মার্চ ৩, ২০২৪
বাংলাদেশ বুড্ডিস্ট ডক্টরস অ্যাসোসিয়েশনের বার্ষিক সাধারণ সভা 

চট্টগ্রাম: বাংলাদেশ বুড্ডিস্ট ডক্টরস্ অ্যাসোসিয়েশনের বার্ষিক সাধারণ সভা ও বৈজ্ঞানিক সেমিনার অনুষ্ঠিত হয়েছে।  

শুক্রবার (১ মার্চ) নগরের ফয়'স লেক ও সী ওয়ার্ল্ডে সভা-সেমিনারের পাশাপাশি অনুষ্ঠিত হয় নবনির্বাচিত কমিটির অভিষেক, চিকিৎসক বরণ ও সন্মাননা এবং সাংস্কৃতিক সন্ধ্যা।

১ম পর্বে বৈজ্ঞানিক সেমিনারে শুরুতে মংগলাচরণ করেন নবীন চিকিৎসক ডা. শ্রেয়া চাকমা।  সেমিনারে প্রবন্ধ উপস্থাপন করেন অধ্যাপক ডা. সুনাম কুমার বড়ুয়া এবং ডা. হিমেল চাকমা (প্যানেল বিশেষজ্ঞ ছিলেন ডা. প্রীতি বড়ুয়া, অধ্যাপক ডা. চৌধুরী শর্মিলা বড়ুয়া ও সহযোগী অধ্যাপক ডা. মনোজ বড়ুয়া।

 

২য় পর্বে বার্ষিক সাধারণ সভায় সভাপতিত্ব করেন অধ্যাপক ডা.  প্রভাত চন্দ্র বড়ুয়া প্রধান অতিথি ছিলেন প্রখ্যাত নিউরোসার্জন অধ্যাপক ডা.কনক কান্তি বড়ুয়া। স্বাগত বক্তব্য রাখেন চট্টগ্রাম মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের উপপরিচালক ডা. বিদ্যুৎ বড়ুয়া।

মহাসচিব ও অর্থসচিবের প্রতিবেদন পাঠ করেন যথাক্রমে ডা. ভাগ্যধন বড়ুয়া ও ডা. হিমাদ্রি বড়ুয়া। এরপর তাদের প্রতিবেদনের উপর মুক্ত আলোচনা অনুষ্ঠিত হয়। এরপর চট্টগ্রাম সিটি করপোরেশন একুশে সাহিত্য সম্মাননা পদক পাওয়ায় সন্মাননা স্মারক প্রদান করা হয়। তাছাড়া, ১৬ জন স্নাতকোত্তর ( এমএস/ এফসিপিএস/ ডিপ্লোমা ইত্যাদি)  ও বিসিএস সুপারিশ প্রাপ্ত এবং ৩৬ জন নবীন বৌদ্ধ চিকিৎসকদের বরণ ও সন্মাননা প্রদান করা হয়। এছাড়া ডা. শুভ্রময় বড়ুয়ার সম্পাদনায় 'জীবক' নামে একটি সুভ্যেনির এর মোড়ক উন্মোচন করা হয়।  

৩য় পর্বে নবনির্বাচিত কার্যকরী কমিটি ২০২৪-২০২৫ এর অভিষেক ও শপথ গ্রহণ অনুষ্ঠিত হয়। অধ্যাপক ডা. চৌধুরী চিরঞ্জীব বড়ুয়াকে সভাপতি এবং ডা. ভাগ্যধন বড়ুয়াকে মহাসচিব মনোনীত করে ৩৩ সদস্য বিশিষ্ট নবনির্বাচিত কমিটিকে শপথবাক্য পাঠ করান প্রধান নির্বাচন কমিশনার ডা. স্বর্ণকমল বড়ুয়া রাতুল। বক্তব্য রাখেন অধ্যাপক ডা. অসীম রঞ্জন বড়ুয়া(, ডা. প্রীতি বড়ুয়া, অধ্যাপক ডা. শিউলি চৌধুরী, অধ্যাপক ডা. দীপি বড়ুয়া,  অধ্যাপক ডা. কল্যাণ কুমার বড়ুয়া, অধ্যাপক ডা. অনুপম বড়ুয়, অধ্যাপক ডা. প্রীতি প্রসূণ বড়ুয়া এবং অধ্যাপক ডা. অসীম কুমার বড়ুয়া প্রমুখ।

অনুষ্ঠান সঞ্চালনা করেন ডা. দেবযানী বড়ুয়া ও ডা. স্নেহাশীষ বড়ুয়া এবং ডা. মৃত্যুঞ্জয় বড়ুয়া।

সবশেষে চিকিৎসক ও পরিবারের সদস্যদের মিলনমেলা, সাংস্কৃতিক সন্ধ্যা ও র‌্যাফেল ড্র অনুষ্ঠিত হয়।  

বাংলাদেশ সময়: ১৮১৫ ঘণ্টা, মার্চ ৩, ২০২৪
পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।