ঢাকা, শনিবার, ১৮ জ্যৈষ্ঠ ১৪৩১, ০১ জুন ২০২৪, ২৩ জিলকদ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

চট্টগ্রামে সাশ্রয়ী মূল্যে বসুন্ধরার পণ্য বিক্রি শুরু

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৯ ঘণ্টা, মে ১৬, ২০২৪
চট্টগ্রামে সাশ্রয়ী মূল্যে বসুন্ধরার পণ্য বিক্রি শুরু ...

চট্টগ্রাম: ঈদুল আজহা উপলক্ষে সারাদেশের মতো বন্দরনগরী চট্টগ্রামেও দেশের বৃহত্তম শিল্পগোষ্ঠী বসুন্ধরা গ্রুপের পণ্য সাশ্রয়ী মূল্যে ট্রাকে করে বিক্রির কার্যক্রম শুরু হয়েছে।  

‘সাশ্রয়ী মূল্যে বসুন্ধরা পণ্য ভোক্তার জন্য’—এই স্লোগান নিয়ে চট্টগ্রামের চারটি স্পটে ট্রাক থেকে ক্রেতারা সাশ্রয়ী মূল্যে তেল, আটা, ময়দা, সুজি, মসলা, নুডলসসহ ৩১টি পণ্য কিনতে পারছেন।

 

বৃহস্পতিবার (১৬ মে) বসুন্ধরা গ্রুপের প্রধান কার্যালয় ইন্ডাস্ট্রিয়াল হেড কোয়ার্টার-২ থেকে এ কার্যক্রম ভার্চ্যুয়ালি উদ্বোধন করেন বসুন্ধরা গ্রুপের ভাইস চেয়ারম্যান সাফিয়াত সোবহান, জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালক এএসএম শফিকুজ্জামান।  

নগরের কালুরঘাট এলাকার সিঅ্যান্ডবি মোড়ে সাশ্রয়ী মূল্যে বসুন্ধরার পণ্য বিক্রি তদারক করেন বসুন্ধরা গ্রুপের এজিএম বোরহান, ডিভিশনাল ইনচার্জ মো. আকতার হোসেন, টেরিটরি ইনচার্জ জাহিদুল ইসলাম ও আবদুল্লাহ।

প্রথম দিনে প্রায় ৩০০ গ্রাহক সিএন্ডবি মোড়ের ট্রাক থেকে বিভিন্ন ধরনের পণ্য সংগ্রহ করেন।  

বসুন্ধরা গ্রুপের ডিভিশনাল ইনচার্জ মো. আকতার হোসেন জানান, ঈদুল আজহার আগপর্যন্ত চট্টগ্রাম শহরে চারটি এবং কক্সবাজার, বান্দরবান, খাগড়াছড়ি ও রাঙামাটি সদরে এ কার্যক্রম চলবে। প্রতিদিন সকাল ১০টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত ট্রাকে করে পণ্য বিক্রি করা হবে।  

পণ্য কিনতে আসা কালুরঘাট এলাকার একটি গার্মেন্টের কর্মী শরীফুল ইসলাম জানান, ভোগ্যপণ্যের দাম দিন দিন বাড়ছে। বসুন্ধরা গ্রুপের এই উদ্যোগে আমরা উপকৃত হবো।  সাধারণ মানুষের কষ্ট কিছুটা হলেও লাঘব করবে। ’

কোরবানি ঈদ উপলক্ষে সারা দেশে নিম্ন আয়ের মানুষদের সুবিধা দিতে এই কার্যক্রম পরিচালনা করছে বসুন্ধরা গ্রুপ। রাজধানী ঢাকার ২০টি স্পটসহ দেশের ১০০টি স্থানে এই কার্যক্রম পরিচালনা করা হচ্ছে। গত বছর দেশের ৯৮ হাজার গ্রাহকের কাছে সেবা পৌঁছে দিতে পেরেছে বসুন্ধরা গ্রুপ। এ বছর রমজান মাসে ২ লাখ ৬৭ হাজার গ্রাহক এই সেবা নিয়েছেন। সামনের দিনগুলোতে এই সংখ্যা আরও বাড়বে বলে আশা প্রকাশ করা হয়।

বসুন্ধরা গ্রুপের সাশ্রয়ী মূল্যের ট্রাক থেকে ক্রেতারা প্রতি লিটার সয়াবিন তেল ১৬০ টাকা, দুই লিটারের বোতল ৩২০ টাকা, ৩ লিটারের বোতল ৪৮০ টাকা, ৫ লিটারের বোতল ৭৮৫ টাকা, ৮ লিটারের বোতল ১২৫৫ টাকা, সরিষার তেল প্রতি লিটার ২৫০ টাকা, আটা ১ কেজি ৪৫ টাকা, ময়দা এক কেজি ৫৮ টাকা, সুজি ২৫০ গ্রাম ১৮ টাকা, মসুর ডাল এক কেজি ১৩৮ টাকা, চিনিগুঁড়া চাল প্রতি এক কেজি ১৪২ টাকায় কিনতে পারবেন।

ভামিসিলি সেমাই ২০০ গ্রামের প্রতি প্যাকেট ৩০ টাকা, লাচ্ছা সেমাই ২০০ গ্রামের প্যাকেট ৩৫ টাকা, ইনস্ট্যান্ট মাসালা নুডলস ১৫০ গ্রামের প্যাকেট ২২ টাকা, পান্ডা অথেন্টিক চাইনিজ নুডলস ৩০০ গ্রামের প্যাকেট ৫০ টাকা, সি-শেল পাস্তা ২০০ গ্রামের প্যাকেট ৩৮ টাকা, ম্যাকারনি অ্যাসরটেড ২০০ গ্রামের প্যাকেট ৩৫ টাকায় নিতে পারবেন।

এছাড়া মসলা পণ্যের মধ্যে হলুদ ৫০০ গ্রামের প্রতি প্যাকেট ১৮০ টাকা, মরিচ ৫০০ গ্রামের প্যাকেট ৩২০ টাকা, ধনিয়ার গুঁড়া ৫০০ গ্রামের প্যাকেট ৫৫ টাকা, জিরার গুঁড়া ৫০০ গ্রামের প্যাকেট ৭৪০ টাকা, রোস্টের মসলা ৩৫ গ্রামের প্যাকেট ৫৫ টাকা, মুরগির মসলা ১০০ গ্রামের প্যাকেট ৬৫ টাকা, বিরিয়ানি মসলা ৪০ গ্রামের প্যাকেট ৫০ টাকা, গরুর মাংসের মসলা ১০০ গ্রামের প্যাকেট ৭০ টাকা, কাবাবের মসলা ৫০ গ্রামের প্যাকেট ৭০ টাকা, বোরহানি মসলা ৫০ গ্রামের প্যাকেট ৩২ টাকা, চটপটি মসলা ৫০ গ্রামের প্যাকেট ৩২ টাকা, বসুন্ধরা চা (প্রিমিয়াম) ২০০ গ্রামের প্যাকেট ৮৫ টাকা এবং বসুন্ধরা প্রিমিয়াম টি ব্যাগ ১০০ গ্রামের প্যাকেট ৬৫ টাকায় বিক্রি করা হচ্ছে।

বাংলাদেশ সময়: ১৯৫৫ ঘণ্টা, মে ১৬, ২০২৪ 
এআর/পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।