ঢাকা, বৃহস্পতিবার, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ মে ২০২৪, ০৭ জিলকদ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

চেম্বার সভাপতির সঙ্গে চায়না দূতাবাসের লী গুয়াংজুনের মতবিনিময়

চট্টগ্রাম প্রতিদিন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১৪ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০১৬
চেম্বার সভাপতির সঙ্গে চায়না দূতাবাসের লী গুয়াংজুনের মতবিনিময়

চিটাগাং চেম্বার সভাপতি মাহবুবুল আলমের সঙ্গে মতবিনিময় করেছেন বাংলাদেশস্থ চায়না দূতাবাসের ইকনোমিক ও কমার্সিয়াল কাউন্সিলর লী গুয়াংজুন।

চট্টগ্রাম: চিটাগাং চেম্বার সভাপতি মাহবুবুল আলমের সঙ্গে মতবিনিময় করেছেন বাংলাদেশস্থ চায়না দূতাবাসের ইকনোমিক ও কমার্সিয়াল কাউন্সিলর লী গুয়াংজুন।

শুক্রবার নগরীর আগ্রাবাদে ওয়ার্ল্ড ট্রেড সেন্টারে চেম্বার কার্যালয়ে মতবিনিময় সভায় মিলিত হন তারা।

এসময় অন্যান্যের মধ্যে চায়না দূতাবাসের থার্ড সেক্রেটারি এলভি ইয়াং, চাইনীজ চেম্বার অব কমার্স ইন বাংলাদেশের ভাইস-প্রেসিডেন্ট ঝেং ওয়েনশেং, উইনকি ঝেং প্রমখ উপস্থিত ছিলেন।

চীনকে বাংলাদেশের আর্থ-সামাজিক উন্নয়নের গুরুত্বপূর্ণ অংশীদার উল্লেখ করে চেম্বার সভাপতি মাহবুবুল আলম বলেন, এদেশের মেগা প্রজেক্টে চীন সরকারের কারিগরি ও আর্থিক সহযোগিতা রয়েছে।

ফলে উন্নয়নে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ।

উভয় দেশের ব্যবসায়ীদের মধ্যে বাণিজ্যিক সম্পর্ক জোরদারে সার্বিক আস্থা ও বিশ্বাসের উপর গুরুত্বারোপ করে মাহবুবুল আলম বলেন, কিছু অসাধু চাইনীজ সাপ্লাইয়ার নির্দিষ্ট পণ্যের পরিবর্তে ভিন্ন ও নিম্নমানের পণ্য পাঠাচ্ছে। এ বিষয়ে দূতাবাসের কার্যকর পদক্ষেপ কামনা করে তিনি বেসরকারী খাতের বিকাশ ও অনুকূল পরিবেশ সৃষ্টিতে চট্টগ্রাম চেম্বারের পক্ষ থেকে সার্বিক সহযোগিতার আশ্বাস দেন।

ইকনোমিক ও কমার্সিয়াল কাউন্সিলর লী গুয়াংজুন বলেন, বৈশ্বিক অর্থনীতিতে বাংলাদেশ হচ্ছে উদীয়মান শক্তি। চট্টগ্রামে প্রধান সমুদ্রবন্দর থাকায় বাংলাদেশের অর্থনীতিতে এর গুরুত্ব অপরিসীম। এ জন্য তিনি দ্বিপাক্ষিক বাণিজ্য সম্প্রসারণে পর্যাপ্ত গ্যাস, অবকাঠামো উন্নয়নসহ বিদ্যমান ব্যবসায়িক পরিবেশ আরো উন্নতকরণের উপর গুরুত্বারোপ করেন।

লী গুয়াংজুন চায়নীজ কোম্পানীর মালামাল ছাড়করণসহ তাঁদের বিভিন্ন  কার্যক্রমে চট্টগ্রাম চেম্বারের সহযোগিতা কামনা করেন।

ওয়ার্ল্ড ট্রেড সেন্টারস্থ বাংলাদেশি রফতানিযোগ্য পণ্যের স্থায়ী এক্সিবিশন হল পরিদর্শনকালে চিটাগাং চেম্বার ও চায়না দূতাবাস যৌথভাবে খাতভিত্তিক মেলা আয়োজনের কথা জানান তিনি।

বাংলাদেশ সময়: ২০১৫ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০১৬

এমইউ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।