ঢাকা, মঙ্গলবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২১ মে ২০২৪, ১২ জিলকদ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

বোনের ডাকে ভাইয়ের হামলা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫৪ ঘণ্টা, জানুয়ারি ৪, ২০১৮
বোনের ডাকে ভাইয়ের হামলা বোনের ডাকে ভাইয়ের হামলা

চট্টগ্রাম: নগরীর চকবাজারে মতি কমপ্লেক্সে পণ্য বদলানোকে কেন্দ্র করে বোনের ডাকে ভাই এসে হামলা ও লিটু চক্রবর্তী নামে এক ব্যবসায়ীকে ছুরিকাঘাত করেছে। পুলিশ এ ঘটনায় একজনকে আটক করলেও নিরাপত্তায়হীনতায় রয়েছেন ব্যবসায়ীরা।

এর আগে বৃহস্পতিবার (০৪ জানুয়ারি) দুপুর ২টার দিকে নগরীর চকবাজার থানার মতি কমপ্লেক্সের দ্বিতীয় তলায় নাফিজা ফ্যাশন নামে একটি বুটিকস হাউজে এ ঘটনা ঘটে।

মতি কমপ্লেক্স ব্যবসায়ী সমিতির সহ-সভাপতি আবুল মনসুর বাংলানিউজকে জানান, নাসরিন নামে এক ক্রেতা নাফিজা ফ্যাশন নামে একটি বুটিকসের দোকানে কাপড় বদলানোকে কেন্দ্র করে ওই প্রতিষ্ঠানের কর্মচারীর সাথে বাকবিতণ্ডা হয়।

এর এক পর্যায়ে ওই ক্রেতা মোবাইলে ফোন করে একদল সন্ত্রাসী ডেকে এনে দোকানে হামলা চালায়। এমনকি দোকানের মালিক লিটু চক্রবর্তীকে ছুরিকাঘাত করে।
 

এরপরই বিকেল ৪টা থেকে ওই এলাকার মতি কমপ্লেক্ম, মতি টাওয়ার, গোলজার টাওয়ার, চকভিউ মার্কেট, শাহেনশাহ মার্কেটের আনুমানিক ৫ শতাধিক ব্যবসায়ী গুলজার মোড়ে জড়ো হয়ে হামলায় জড়িতদের গ্রেফতারে তাৎক্ষনিক বিক্ষোভ প্রদর্শন করে।  

এসময় ব্যবসায়ীদের নিরাপত্তা চেয়ে শ্লোগানে শ্লোগানে উত্তাল হয়ে ওঠে গোলজার মোড় এলাকা। দীর্ঘক্ষণ ওই এলাকায় গাড়ি চলাচলও বন্ধ থাকতে দেখা গেছে। পরে পুলিশ এসে বিকেল সাড়ে ৫টার পরিস্থিতি নিয়ন্তণে আনেন।

চট্টগ্রাম মেট্রোপলিটন শপ-ওনার্স অ্যাসোসিয়েশনের সভাপতি মো. আবুল কাশেম বাংলানিউজকে জানান, যেখানে সন্ত্রাসীরা দোকানে ঢুকে ব্যবসায়ীকে ছুরিকাঘাত করছে। সেখানে আমাদের ব্যবসায়ীদের জীবনের নিরাপত্তা কোথায়? এ বিষয়ে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেন তিনি।

আবদুল জব্বার নামে আরেক ব্যবসায়ী বলেন, দোকানে এসে সন্ত্রাসী হামলা কোনভাবে মানা যায় না। এরআগেও বেশ কয়েকবার দোকানে ঢুকে স্থানীয় সন্ত্রাসীরা হামলা করেছে। আমরা ইতিমধ্যে বিষয়টি পুলিশ প্রশাসনকে জানিয়েছি।  

পণ্য বদলানোকে কেন্দ্র করে বোনের ডাকে ভাই এসে ব্যবসায়ীকে ছুরিকাঘাত করেছে জানিয়ে চকবাজার থানার এসআই পল্টু বড়ুয়া বাংলানিউজকে বলেন, নাসরিন নামে এক ক্রেতার সাথে নাফিজা ফ্যাশনের মালিকের বাকবিতণ্ডা হয়। এক পর্যায়ে ওই মহিলাকে ব্যবসায়ীরা চোর বলে হেনস্তা করার চেষ্টা চালায়। এতে ক্রেতা তার ভাইকে ফোন করে বিষয়টি জানায়। বাকলিয়ার ছৈয়দশাহ রোড এলাকা থেকে তার ভাই ইমরানসহ আরও বেশ কয়েকজন এসে হামলা চালায় এবং ওই দোকানীকে ছুরিকাঘাত করে।  

তিনি জানান, ছুরিকাঘাত করে পালিয়ে যাওয়ার সময় ইমরানকে ব্যবসায়ীরা ধরে গণপিটুনি দেয়। পরে পুলিশ এসে তাকে উদ্ধার করে থানায় নিয়ে আসে।  বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে বলেও জানান এসআই পল্টু।

এদিকে, ছুরিকাঘাতে আহত ব্যবসায়ী লিটু চক্রবর্তী চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের ক্যাজুয়েলিটি ওয়ার্ডে ভর্তি রয়েছেন  বলে জানিয়েছেন জেলা পুলিশ মেডিকেল টিম-১ এর এএসআই মো. আলাউদ্দিন তালুকদার।

বাংলাদেশ সময়: ১৯৫৮ ঘণ্টা, জানুয়ারি ০৪, ২০১৮

এসবি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।