ঢাকা, সোমবার, ২৩ মাঘ ১৪২৯, ০৬ ফেব্রুয়ারি ২০২৩, ১৪ রজব ১৪৪৪

চট্টগ্রাম প্রতিদিন

বিদেশগামীদের পিসিআর টেস্ট হবে চট্টগ্রামের এশিয়ান হসপিটালেও

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৬ ঘণ্টা, জানুয়ারি ৩, ২০২২
বিদেশগামীদের পিসিআর টেস্ট হবে চট্টগ্রামের এশিয়ান হসপিটালেও ...

চট্টগ্রাম: নগরে বেসরকারি উদ্যোগে প্রথমবারের মতো যাত্রা শুরু করেছে আরটি-পিসিআর ল্যাব। জেনারেল রিপোর্ট ১২-১৮ ঘণ্টায়, স্ট্যান্ডার্ড রিপোর্ট ৬-৮ ঘণ্টায় ও ভিআইপিদের জন্য ৩ ঘণ্টায় রিপোর্ট দেওয়ার ব্যবস্থা করা হয়েছে।

 

প্রবাসীদের ভোগান্তি ও হয়রানি কমাতে মুরাদপুরের (শিক্ষাবোর্ডের বিপরীতে) বেসরকারি এশিয়ান স্পেশালাইজড হসপিটাল অ্যান্ড ডায়াগনিস্টক সেন্টার এ উদ্যোগ নিয়েছে।

সোমবার (৩ জানুয়ারি) সংবাদ সম্মেলনে বিস্তারিত জানান হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক লায়ন সালাউদ্দীন আলী।

 

তিনি বলেন, শতভাগ উন্নত চিকিৎসাসেবা নিশ্চিত করার প্রত্যয় নিয়ে এশিয়ান স্পেশালাইজড হসপিটাল অ্যান্ড ডায়াগনস্টিক সেন্টার পথচলার শুরু থেকে স্বল্প খরচে সুনাম ও সফলতার সঙ্গে স্বাস্থ্যসেবা পরিচালনা করে আসছে। বৈশ্বিক মহামারি করোনার সময়ে বিদেশগামী যাত্রীদের করোনা পরীক্ষা অত্যাবশ্যক একটি বিষয় হয়ে দাঁড়ালেও এ নিয়ে ভোগান্তির শেষ নেই। এ ভোগান্তি নিরসনে ইতিমধ্যে এশিয়ান হেলথ ফ্যাসিলিটিস গ্রুপ জনগণের চাহিদা ও বিদেশগামী যাত্রীদের কথা বিবেচনা করে বিদেশ গমনেচ্ছুক যাত্রীদের কোভিড-১৯ মুক্ত সনদ দেওয়ার জন্য আরটি-পিসিআর টেস্ট করার অনুমোদন পেয়েছে। যা দেশের সব বিমানবন্দর, স্থলবন্দর ও নৌ বন্দরে প্রদর্শনের লক্ষ্যে কোভিড-১৯ আরটি-পিসিআর পরীক্ষার জন্য তিনটি প্যাকেজ নির্ধারণ করা হয়েছে।  

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন হাসপাতালের পরিচালক মোহাম্মদ আলী, রফিকুল আলম, চট্টগ্রাম প্রবাসী ক্লাবের চেয়ারম্যান খন্দকার এমএ হেলাল সিআইপি প্রমুখ।  

বাংলাদেশ সময়: ২০৫২ ঘণ্টা, জানুয়ারি ০৩, ২০২১ 
এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa