ঢাকা, সোমবার, ২৩ মাঘ ১৪২৯, ০৬ ফেব্রুয়ারি ২০২৩, ১৪ রজব ১৪৪৪

চট্টগ্রাম প্রতিদিন

পুলিশকে ইটপাটকেল নিক্ষেপ, বিএনপির ৪৯ নেতাকর্মী কারাগারে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৭ ঘণ্টা, জানুয়ারি ৬, ২০২২
পুলিশকে ইটপাটকেল নিক্ষেপ, বিএনপির ৪৯ নেতাকর্মী কারাগারে বুধবারের ছবি

চট্টগ্রাম: কোতোয়ালী থানাধীন চট্টগ্রাম প্রেস ক্লাবের সামনে বিএনপির মানববন্ধন থেকে ইটপাটকেল নিক্ষেপের ঘটনায় গ্রেফতার ৪৯ জনকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত।

বৃহস্পতিবার (৬ জানুয়ারি) চট্টগ্রাম মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সরোয়ার জাহানের আদালত কারাগারে পাঠানোর আদেশ দেন।

এর আগে বুধবার (৫ জানুয়ারি) রাতে কোতোয়ালী থানায় পুলিশের কাজে বাধা ও হামলার অভিযোগে বিশেষ ক্ষমতা আইনসহ দণ্ডবিধির কয়েকটি ধারায় মামলাটি দায়ের করা হয়। মামলার এজাহারে নগর বিএনপির আহবায়ক ডা. শাহাদাত হোসেন, দক্ষিণ জেলা বিএনপির আহবায়ক আবু সুফিয়ান, নগর কমিটির সদস্যসচিব আবুল হাশেম বক্করসহ ৭৫ জনের নাম উল্লেখ করা হয়েছে।

পাশাপাশি অজ্ঞাতপরিচয়ের আরও অনেককে এ মামলায় আসামি করা হয়েছে এ তথ্য নিশ্চিত করেন কোতোয়ালী থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ নেজাম উদ্দীন।

মামলার তদন্ত কর্মকর্তা কোতোয়ালী থানার উপপরিদর্শক (এসআই) লিয়াকত বাংলানিউজকে বলেন, গ্রেফতার ৪৯ জনকে আদালতে পাঠানো হলে আদালত তাদের কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন। আজকে রিমান্ড আবেদন করা হয়নি। পরে রিমান্ড আবেদন দেওয়া হবে।  

বুধবার (৫ জানুয়ারি) বিকেল পৌনে ৩টার দিকে চট্টগ্রাম প্রেসক্লাবের সামনে পুলিশকে ইটপাটকেল নিক্ষেপের ঘটনা ঘটে।  ’গণতন্ত্র হত্যা দিবস’ উপলক্ষে চট্টগ্রাম নগর বিএনপির নেতা-কর্মীরা মানববন্ধনের আয়োজন করেন। মানববন্ধনের পাশাপাশি নেতা-কর্মীদের বক্তব্য দেওয়ার কথা ছিল। বিকেল ৩টায় এ কর্মসূচি শুরু হয়। কিন্তু মাত্র ২০ মিনিট পর পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল ছুড়তে শুরু করে বিএনপির কর্মীরা। এরপর পুলিশ অ্যাকশনে যায়।

পুলিশের দাবি, বিএনপির নেতাকর্মীরা বক্তব্য দেওয়ার সময় রাস্তায় বসে পড়েন, এতে যান চলাচলে বিঘ্ন সৃষ্টি হয়। পরে পুলিশ যান চলাচল স্বাভাবিক রাখতে রাস্তা ছেড়ে ফুটপাতে উঠার অনুরোধ করেন। এ সময় তারা রাস্তা না ছেড়ে পুলিশের সঙ্গে বাগবিতণ্ডায় জড়িয়ে পড়েন। পরে পুলিশকে ইটপাটকেল নিক্ষেপ করেন। বিএনপির মানববন্ধন থেকে পুলিশের ওপর ইটপাটকেল নিক্ষেপে চার জন পুলিশ সদস্য আহত হয়েছেন। ফুটপাতে মানববন্ধন করতে একশত জনের অনুমতি নিয়েছিল বিএনপি।  

বাংলাদেশ সময়: ১৯৩৯ ঘণ্টা, জানুয়ারি ০৬, ২০২২
এমআই/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa