ঢাকা, বৃহস্পতিবার, ৯ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৩ মে ২০২৪, ১৪ জিলকদ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

সরফভাটায় পুলিশের অভিযান, গ্রেফতার ৩

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১০৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৮, ২০২২
সরফভাটায় পুলিশের অভিযান, গ্রেফতার ৩ ...

চট্টগ্রাম: রাঙ্গুনিয়ার সন্ত্রাসকবলিত সরফভাটা এলাকায় চিরুনি অভিযান শুরু করেছে পুলিশ।

বৃহস্পতিবার (১৭ ফেব্রুয়ারি) সকাল থেকে রাঙ্গুনিয়া-রাউজান সার্কেলের সিনিয়র সহকারি পুলিশ সুপার মো. আনোয়ার হোসেন শামীমের নেতৃত্বে এ অভিযান শুরু হয়।

এ সময় ডাকাতি, অস্ত্র আইনসহ বিভিন্ন মামলায় পরোয়ানাভুক্ত ৩ আসামিকে গ্রেফতার করা হয়।

স্থানীয় সূত্রে জানা যায়, দক্ষিণ সরফভাটার বিভিন্ন গ্রামে একাধিক সন্ত্রাসী গ্রুপের বেপরোয়া কর্মকাণ্ডে অতিষ্ঠ হয়ে উঠেছেন সাধারণ মানুষ।

স্থানীয় ও প্রবাসীদের কাছ থেকে বাধ্যতামূলক মাসিক চাঁদা আদায়, ডাকাতি, চুরি, গরু ছিনতাই, হামলা, মারধরসহ নানান অপরাধমূলক কর্মকাণ্ড করে যাচ্ছে একটি চক্র। এতে নেতৃত্ব দিচ্ছে সন্ত্রাসী তোফায়েল, ওসমান, গলাকাটা কামাল, জামাল, বাইল্যেসহ কয়েকজন। এদের বিরুদ্ধে রয়েছে হত্যা, ডাকাতি, ছিনতাইসহ ডজনখানেক মামলা। পুলিশ তাদের গ্রেফতার করলেও জামিন নিয়ে জেল থেকে বেরিয়ে আবারও সন্ত্রাসী কর্মকাণ্ডে লিপ্ত হয়।

এরই ধারাবাহিকতায় সম্প্রতি সরফভাটায় সন্ত্রাসীরা গুলি চালিয়ে এবং কুপিয়ে বাবা ও দুই ছেলেকে আহত করে।  

স্থানীয় বাসিন্দারা জানান, পুলিশের এই পদক্ষেপ প্রশংসনীয়। কিন্তু এভাবে বিচ্ছিন্ন অভিযানের চেয়ে স্থায়ী ক্যাম্প স্থাপন করে নিয়মিত অভিযান চালালে এলাকাবাসী উপকৃত হবে। এই মুহুর্তে একটি পুলিশ ক্যাম্প স্থাপন সরফভাটাবাসীর প্রাণের দাবি।

অভিযানের বিষয়ে রাঙ্গুনিয়া-রাউজান সার্কেলের সিনিয়র সহকারি পুলিশ সুপার মো. আনোয়ার হোসেন শামীম বলেন, চট্টগ্রামের পুলিশ সুপার এসএম রশিদুল হকের নির্দেশে আমরা এই অভিযান পরিচালনা করছি। এলাকায় শান্তিশৃঙ্খলা রক্ষা এবং জনগণের নিরাপত্তায় ভবিষ্যতেও অভিযান অব্যাহত থাকবে। সরফভাটায় ক্যাম্প স্থাপনের বিষয়টি বিবেচনায় রয়েছে।  

অভিযানকালে উপস্থিত ছিলেন রাঙ্গুনিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) মাহবুব মিল্কি ও পরিদর্শক (তদন্ত) খান নুরুল ইসলাম।  

বাংলাদেশ সময়: ১১০০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৮, ২০২২
এমআই/এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।