ঢাকা, বৃহস্পতিবার, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ মে ২০২৪, ০৭ জিলকদ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

বাংলাদেশ ব্যাংকের মুদ্রানীতি অর্থনীতি পুনরুদ্ধারে সহায়ক 

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১২ ঘণ্টা, মার্চ ২, ২০২২
বাংলাদেশ ব্যাংকের মুদ্রানীতি অর্থনীতি পুনরুদ্ধারে সহায়ক  বাংলাদেশ ব্যাংক গভর্নর ফজলে কবিরের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন চট্টগ্রাম চেম্বার সভাপতি মাহবুবুল আলম

চট্টগ্রাম: বাংলাদেশ ব্যাংক ঘোষিত মুদ্রানীতি ক্ষতিগ্রস্ত অর্থনীতি পুনরুদ্ধার ও সরকারের কাঙ্ক্ষিত প্রবৃদ্ধি অর্জনে সহায়ক বলে মন্তব্য করেছেন চট্টগ্রাম চেম্বার সভাপতি মাহবুবুল আলম।  

মঙ্গলবার (১ মার্চ) সন্ধ্যায় তিনি বাংলাদেশ ব্যাংক গভর্নর ফজলে কবিরের সঙ্গে ঢাকায় সৌজন্য সাক্ষাৎকালে এ মন্তব্য করেন।

এ সময় এফবিসিসিআই সভাপতি মো. জসিম উদ্দিন ও বাংলাদেশ ব্যাংকের ডেপুটি গভর্নর আবু ফারাহ মো. নাসের উপস্থিত ছিলেন।  

চেম্বার সভাপতি বাংলাদেশ ব্যাংকের গৃহীত বিভিন্ন নীতিমালা নিয়ে বিস্তারিত আলোচনা করেন এবং ব্যবসায়ী সমাজের পক্ষে মতামত তুলে ধরেন।

সমগ্র বিশ্বে অর্থনৈতিক প্রবৃদ্ধির ক্ষেত্রে অত্যন্ত নেতিবাচক অবস্থা বিরাজ করলেও তুলনামূলকভাবে বাংলাদেশের অর্থনীতি যথেষ্ট ভালো অবস্থায় রয়েছে বলে মত দেন। করোনা অতিমারিকালে সরকার প্রদত্ত বিভিন্ন প্রণোদনা প্যাকেজের জন্য ব্যবসায়ীদের পক্ষ থেকে ধন্যবাদও জানান চেম্বার সভাপতি।  

বাংলাদেশ ব্যাংক গভর্নর ফজলে কবির বলেন, দেশের উন্নয়নে বেসরকারি খাতের বিশাল ভূমিকা রয়েছে। বাংলাদেশ ব্যাংক ব্যবসা-বাণিজ্য ও বিনিয়োগ সম্প্রসারণ এবং রফতানি বৃদ্ধিতে যুগোপযোগী কার্যক্রম গ্রহণ করছে।  

সরকারি-বেসরকারি সহযোগিতার ভিত্তিতে ভবিষ্যতের সমৃদ্ধ বাংলাদেশ গড়ে তোলা সম্ভব হবে বলে তিনি মন্তব্য করেন এবং এক্ষেত্রে বাংলাদেশ ব্যাংকের সর্বাত্মক প্রচেষ্টা অব্যাহত রাখার সংকল্প ব্যক্ত করেন।  

বাংলাদেশ সময়: ১৫৪০ ঘণ্টা, মার্চ ০২, ২০২২ 
এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।