ঢাকা, শুক্রবার, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ মে ২০২৪, ০৮ জিলকদ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

জেলা সমাজসেবা কার্যালয়ের দালাল আটক, জরিমানা 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০ ঘণ্টা, এপ্রিল ২৭, ২০২২
জেলা সমাজসেবা কার্যালয়ের দালাল আটক, জরিমানা  ...

চট্টগ্রাম: জেলা সমাজসেবা কার্যালয় থেকে শামসুল আরেফিন (৬৫) নামে এক দালালকে আটক করেছে চট্টগ্রাম জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মাসুদ রানা। এ ছাড়া অভিযুক্ত ব্যক্তিকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

 

বুধবার (২৭ এপ্রিল) বেলা ২টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে জেলা প্রশাসক মোহাম্মদ মমিনুর রহমানের নির্দেশে জেলা সমাজসেবা কার্যালয়ে এ অভিযান পরিচালনা করেন।  

অভিযানে জাতীয় গোয়েন্দা নিরাপত্তা সংস্থা ও পাঁচলাইশ থানা পুলিশ সার্বিক সহায়তা করেন।

জানা গেছে, শামসুল আরেফিন (৬৫) নামের এ দালালকে হাতেনাতে ধরা হয়। তিনি গত ৫ মাস ধরে বিভিন্ন রোগীকে চিকিৎসার জন্য সরকারি অনুদানের টাকা পাইয়ে দেওয়ার কথা বলে টাকা হাতিয়ে নিতেন। সর্বশেষ তিনি ২ জন রোগীর কাছে ৫ হাজার টাকা করে মোট ১০ হাজার টাকা আত্মসাৎ করেন। জেলা সমাজসেবা অফিসের একজন অফিস সহায়ক তাকে এ কাজে সহায়তা করেন বলে স্বীকারোক্তি দেন। কিন্তু অফিস সহায়ক এ কাজে তাকে সহায়তা করেননি বলে জানান। অফিস সহায়কের বিষয়টি অধিকতর তদন্তের জন্য সমাজসেবা কার্যালয়ের উপপরিচালককে বলা হয়। অভিযুক্ত শামসুল আরেফিন (৬৫) চট্টগ্রাম মেডিক্যাল কলেজের অ্যাসিস্ট্যান্ট প্রফেসর তৌহিদুর রহিমানের সিল ও সই নকল করে প্রত্যয়নপত্র সংগ্রহ করে দিতেন। নির্বাহী ম্যাজিস্ট্রেট মাসুদ রানা ডাক্তারের সঙ্গে যোগাযোগ করে হোয়াটসঅ্যাপে ছবি পাঠালে তার সই নকল করা হয়েছে বলে জানান।  

নির্বাহী ম্যাজিস্ট্রেট মাসুদ রানা বাংলানিউজকে বলেন, অভিযুক্ত ব্যক্তি আটক হয়েছে শুনে তার পরিবারের সদস্যরা ছুটে আসেন। তিনি ৪ মেয়ে ও ২ ছেলে নিয়ে টানাপোড়েনে আছেন এবং ভবিষ্যতে এ ধরনের কর্মকাণ্ড থেকে বিরত থাকবেন মর্মে মুচলেকা দেন।

তিনি আরও বলেন, অভিযুক্ত ব্যক্তির বয়স, পারিবারিক অবস্থা এবং মুচলেকায় উল্লিখিত বিষয় বিবেচনা করে ৫ হাজার টাকা জরিমানা করা হয়।  

বাংলাদেশ সময়: ১৯২০ ঘণ্টা, এপ্রিল ২৭, ২০২২
বিই/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।