ঢাকা, বুধবার, ৮ জ্যৈষ্ঠ ১৪৩১, ২২ মে ২০২৪, ১৩ জিলকদ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

জেলা পরিষদ নির্বাচন

চন্দনাইশ উপজেলা চেয়ারম্যানের বিরুদ্ধে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪৩ ঘণ্টা, অক্টোবর ১৪, ২০২২
চন্দনাইশ উপজেলা চেয়ারম্যানের বিরুদ্ধে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ ...

চট্টগ্রাম: চন্দনাইশ উপজেলা চেয়ারম্যান আবদুল জব্বার চৌধুরীর বিরুদ্ধে জেলা পরিষদ নির্বাচন আচরণ বিধিমালা-২০১৬, ২৫ এর (ক.খ.গ) লঙ্ঘনের অভিযোগ করা হয়েছে রিটার্নিং কর্মকর্তার কাছে।

বৃহস্পতিবার চন্দনাইশ উপজেলা থেকে হাতি প্রতীকের সদস্য প্রার্থী সাবেক জেলা পরিষদ সদস্য ও চন্দনাইশ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু আহমেদ চৌধুরী চট্টগ্রাম আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্তা মুহাম্মদ হাসানুজ্জামানের কাছে এই অভিযোগ করেন।

 

লিখিত অভিযোগ পাওয়ার পর বিষয়টি তদন্তপূর্বক ব্যবস্থা নেওয়ার জন্য চন্দনাইশ থানাকে নির্দেশ দেওয়া হয়েছে।

রিটার্নিং কর্মকর্তার কাছে লিখিত অভিযোগের পাশাপাশি আবু আহমেদ চৌধুরী এদিন বিকালে চট্টগ্রাম প্রেস ক্লাবের ইঞ্জিনিয়ার আব্দুল খালেক মিলনায়তনে আয়োজিত সংবাদ সম্মেলনে উপজেলা চেয়ারম্যান আবদুল জব্বার চৌধুরীর বিরুদ্ধে নির্বাচন আচরণবিধি ভঙ্গের অভিযোগ তুলেন।

 

আবু আহমেদ চৌধুরী অভিযোগ করে বলেন, আমার প্রতিদ্বন্দ্বী প্রার্থী শেখ টিপু চৌধুরীর (তালা প্রতীক) পক্ষে ভোট দেওয়ার জন্য প্রতিশ্রুতি আদায়ে আবদুল জব্বার চৌধুরী বিভিন্ন ইউনিয়নের মেম্বারদের ডেকে নিয়ে চট্টগ্রাম জেলা পরিষদের বিভিন্ন উন্নয়ন প্রকল্পের বরাদ্দপত্র বিতরণ করেন।

লিখিত বক্তব্যে তিনি বলেন, গত ১২ অক্টোবর আমার ভোটারদের প্রভাবিত করতে বিভিন্ন ইউনিয়নের মেম্বারদের ডেকে উপজেলা কমপ্লেক্সে নিজ কার্যালয়ে চট্টগ্রাম জেলা পরিষদের বিভিন্ন উন্নয়ন প্রকল্পের বরাদ্দপত্র বিতরণ করেন। যা আবদুল জব্বার চৌধুরী তার নিজ ফেসবুক আইডিতে পোস্ট করেছেন। বিতরণকালে ভোটারদের আমার প্রতিদ্বন্দ্বী প্রার্থী শেখ টিপু চৌধুরীকে (তালা প্রতীক) ভোট দেওয়ার জন্য প্রতিশ্রুতি আদায় করেন। যা জেলা পরিষদ নির্বাচন আচরণ বিধিমালা-২০১৬,২৫ এর (ক.খ.গ) ধারার সুস্পষ্ট লঙ্ঘন।  

তিনি আরো বলেন, এর আগে আবদুল জব্বার চৌধুরী গত ১০ অক্টোবর আমার ভোটার এলাকার ১ নম্বর কাঞ্চনাবাদ ইউনিয়ন পরিষদের ৯ জন মেম্বারকে আগ্রাবাদ হোটেলে ডেকে অ্যাপ্যায়ন ও জনপ্রতি ৫০ হাজার টাকা দিয়ে ভোটারদের কাছ থেকে শেখ টিপু চৌধুরীকে ভোট দেওয়ার প্রতিশ্রুতি নিয়েছেন। এতেও তিনি আচরণ বিধি লঙ্ঘন করেছেন।  

জেলা পরিষদ নির্বাচনে চন্দনাইশের ১১৮ জন ভোটর আতংকে রয়েছে উল্লেখ করে আবু আহমেদ চৌধুরী বলেন, সম্প্রতি এলাকার চিহ্নিত সন্ত্রাসীগোষ্ঠি দ্বারা ভোটারদের বাড়ি বাড়ি গিয়ে শেখ টিপু চৌধুরীকে তালা প্রতীকে ভোট না দিলে দেখে নিবে বলে হুমকি দেওয়া হচ্ছে। আমার নির্বাচনী ভোট কেন্দ্রটি শেখ টিপু চৌধুরীর বাড়ির পাশে হওয়ায় ভোটাররা আরো বেশি আতংকিত।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন অ্যাডভোকেট নাজিম উদ্দিন, অ্যাডভোকেট জয় শংকর, শ্রমিক লীগ নেতা সাহাবুদ্দিন, উপজেলা যুবলীগ নেতা বেলাল হোসেন মিন্টু, কাউন্সিলর লোকমান প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৩৩০ ঘণ্টা, অক্টোবর ১৪, ২০২২ 
এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।