ঢাকা, রবিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

বাংলাদেশ ট্রেড অ্যান্ড ইনভেস্টমেন্ট সামিটের উদ্বোধন

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২০ ঘণ্টা, ডিসেম্বর ৫, ২০১৬
বাংলাদেশ ট্রেড অ্যান্ড ইনভেস্টমেন্ট সামিটের উদ্বোধন ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

মালয়েশিয়ার রাজধানী কুয়ালালামপুরে বাংলাদেশ ট্রেড অ্যান্ড ইনভেস্টমেন্ট সামিট-২০১৬ এর উদ্বোধন হয়েছে।

ঢাকা: মালয়েশিয়ার রাজধানী কুয়ালালামপুরে বাংলাদেশ ট্রেড অ্যান্ড ইনভেস্টমেন্ট সামিট-২০১৬ এর উদ্বোধন হয়েছে।

সোমবার (০৫ ডিসেম্বর) উদ্বোধনী অনুষ্ঠানে বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদের সঙ্গে মালয়েশিয়ার উপ প্রধানমন্ত্রী আহমাদ জহির হামিদীর মতবিনিময় হয়।

মতবিনিময়ে বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ মালয়েশিয়ায় বাংলাদেশি কর্মীদের নিয়মিতকরণের বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে অনুরোধ জানান। এতে মালয়েশিয়ার উপপ্রধানমন্ত্রী আহমাদ জহির হামিদী বিষয়টি বিবেচনা করে বাংলাদেশি শ্রমিকদের মালয়েশিয়ায় কাজ করার সুযোগ দিতে সম্মতি প্রকাশ করেন।

বাংলাদেশের সঙ্গে মালয়েশিয়া বিনিয়োগ ও বাণিজ্য বৃদ্ধি করতে আগ্রহ প্রকাশ করেলে ফ্রি টেড অ্যাগ্রিমেন্ট (এফটিএ) স্বাক্ষরের প্রস্তাব দেন মালয়েশিয়ার উপপ্রধানমন্ত্রী।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন- মালয়েশিয়ার ইন্টারন্যাশনাল ট্রেড অ্যান্ড ইন্ডাস্ট্রি মিনিস্টার দাতো শ্রী মুস্তপা বিন মোহাম্মেদ, ঢাকায় নিযুক্ত মালয়েশিয়ার হাইকমিশনার নূর আশিকিন মোহা. তাইয়েব, বাংলাদেশ-মালয়েশিয়া চেম্বার অ্যান্ড কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি-এর প্রেসিডেন্ট মো. আলমগীর জলিল এবং মালয়েশিয়ায় নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার শহিদুল ইসলাম।

অনুষ্ঠানে বাংলাদেশ থেকে উপস্থিত ছিলেন- জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) চেয়ারম্যান মো. নজিবুর রহমান, ডিসিসিআই-এর সাবেক প্রেসিডেন্ট আসিফ ইব্রাহিম, সাবেক রাষ্ট্রদূত ড. এ কে আব্দুল মোমেন, বাংলাদেশ ইভেস্টমেন্ট ডেভেলপমেন্ট অথরিটির নির্বাহী চেয়ারম্যান কাজী এম আমিনুল ইসলাম, সুপ্রিম কোর্টের অ্যাডভোকেট কে এম তানজিব উল আলম এবং এফবিসিসিআই’র সাবেক প্রেসিডেন্ট মীর নাসির আহমেদ প্রমুখ।

কুয়ালালামপুরস্থ বাংলাদেশ হাইকমিশন ও বাংলাদেশ ইনভেস্টমেন্ট ডেভেলপমেন্ট অথরিটির সহযোগিতায় বাংলাদেশ ইকনমিক জোন অথরিটি, বাংলাদেশ এক্সপোর্ট প্রসেসিং জোন অথরিটি, এফবিসিসিআই-এর যৌথ উদ্যোগে এ সামিট অনুষ্ঠিত হচ্ছে।

বাংলাদেশ সময়: ১৯১৬০ ঘণ্টা, ডিসেম্বর ০৫, ২০১৬
এনটি/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।