ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

বাংলাদেশে দোহা ব্যাংকের কার্যক্রম শুরু

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৯ ঘণ্টা, ডিসেম্বর ৮, ২০১৬
বাংলাদেশে দোহা ব্যাংকের কার্যক্রম শুরু

কাতারের অন্যতম বৃহৎ বাণিজ্যিক ব্যাংক ‘দোহা ব্যাংক কিউ এস সি’ বাংলাদেশে কার্যক্রম শুরু করছে।

ঢাকা: কাতারের অন্যতম বৃহৎ বাণিজ্যিক ব্যাংক ‘দোহা ব্যাংক কিউ এস সি’ বাংলাদেশে কার্যক্রম শুরু করছে।  

বৃহস্পতিবার (৮ নভেম্বর) রাজধানীর একটি হোটেলে কার্যক্রম শুরুর আনুষ্ঠানিক ঘোষণা দেন দোহা ব্যাংকের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) ড. আর সীথারমন।

 

ব্যাংকটির আন্তর্জাতিক ব্যবসা সম্প্রসারণের অংশ হিসেবে বাংলাদেশে কার্যক্রম শুরু করতে যাচ্ছে। বাংলাদেশ ছাড়াও বিশ্বের আরও ১২টি দেশে দোহা ব্যাংকের কার্যক্রম চালু রয়েছে।

১৯৭৯ সালে চালু হওয়া দোহা ব্যাংক দেশীয় ও আন্তর্জাতিক বিভিন্ন ব্যবসায়ী গ্রুপ, ব্যক্তি, বাণিজ্যিক করপোরেট ও প্রাতিষ্ঠানিক গ্রাহকদের ব্যাংকিং সেবা প্রদান, ট্রেজারি এবং বিনিয়োগ করছে।
 
এসময় ড. আর সীথারমন বলেন, বাংলাদেশ দক্ষিণ এশিয়ার একটি অন্যতম উদীয়মান বাজার। এদেশে কার্যক্রম সম্প্রসারণের ফলে দোহা ব্যাংক ব্যবসায়িক সমৃদ্ধিতে অংশগ্রহণ এবং বাংলাদেশের বাজার আরো ভালোভাবে অনুধাবন করতে পারবে। এর ফলে দেশে আমাদের পদযাত্রা আরো শক্তিশালী হবে।

তিনি আরো বলেন, আমরা দৃঢ়ভাবে বিশ্বাস করি, দ্বিপক্ষীয় বাণিজ্য এবং ব্যবসায়িক সম্পর্ক তখনই সার্থক হবে যখন কাতার থেকে এখানে এবং বিপরীত দিকে ব্যবসাকারী প্রতিষ্ঠানগুলোর অর্ন্তমুখী এবং বর্হিগামী উভয় ধরনের লেনদেনের ক্ষেত্রে তাদের সঙ্গে আমাদের ব্যক্তিগত পর্যায়ে একটি সুসম্পর্ক থাকবে।  

তিনি আরও বলেন, কাতার, সংযুক্ত আরব আমিরাত, কুয়েত এবং ভারতে যেখানে আমাদের সম্পূর্ণ ব্যাংকিং সেবা দেওয়া হচ্ছে। এসব দেশের সঙ্গে দ্বিপক্ষীয় বাণিজ্যের ক্ষেত্রে বাংলাদেশেও আন্তর্জাতিকমানের সেবাদানকে আরো সহযোগীতা করবে।

দোহা ব্যাংক কাতারের তৃতীয় বৃহত্তম স্থানীয় ব্যাংক, যার মার্কেট শেয়ারের পরিমাণ ৭.১ শতাংশ এবং মোট সম্পদের পরিমাণ ৮৪.৫ বিলিয়ন কাতারি রিয়াল। কাতারভিত্তিক ব্যাংকগুলোর মধ্যে এর রয়েছে অন্যতম বৃহত্তম আন্তর্জাতিক নেটওয়ার্ক।  

এসময় দোহা ব্যাংকের হেড অব সিআরএম অ্যান্ড প্রাইভেট ব্যাংকিং আব্দুল্লাহ এ আল আসাদি, বাংলাদেশ প্রতিনিধি অজয় কুমার সরকার প্রমুখ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২০২০ ঘণ্টা, ডিসেম্বর০৮, ২০১৬
এসই/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।