ঢাকা, বুধবার, ২৫ বৈশাখ ১৪৩১, ০৮ মে ২০২৪, ২৮ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

করোনাকালে গাড়ি কেনা বন্ধের সিদ্ধান্তের মেয়াদ বাড়লো ৬ মাস

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৭ ঘণ্টা, ডিসেম্বর ৭, ২০২০
করোনাকালে গাড়ি কেনা বন্ধের সিদ্ধান্তের মেয়াদ বাড়লো ৬ মাস

ঢাকা: করোনাকালে পরিচালন ও উন্নয়ন ব্যয়ের আওতায় সব প্রকার গাড়ি কেনা বন্ধের সিদ্ধান্তের মেয়াদ বাড়িয়েছে সরকার। ফলে সব সরকারি, আধা-সরকারি, স্বায়ত্তশাসিত ও অন্য প্রতিষ্ঠানে গাড়ি কেনা বন্ধের সিদ্ধান্তের মেয়াদ আরো ছয় মাস বেড়েছে।

গত বৃহস্পতিবার (৩ ডিসেম্বর) অর্থ মন্ত্রণালয়ের অর্থ বিভাগ থেকে এ সংক্রান্ত এক পরিপত্রে এ স্থগিতাদেশ দেওয়া হয়েছে।  

অর্থ বিভাগের (ব্যয় ব্যবস্থাপনা-৬) সিনিয়র সহকারী সচিব মুহাম্মদ ইসমাঈল স্বাক্ষরিত এক পরিপত্রে বলা হয়েছে, করোনার দ্বিতীয় ধাপে সংক্রমণ পরিস্থিতি মোকাবিলা ও সরকারের কৃচ্ছ সাধন নীতির আলোকে অর্থ বিভাগের গত ৮ জুলাইয়ের পরিপত্রের ধারাবাহিকতায় সব সরকারি, আধা-সরকারি, স্বায়ত্তশাসিত ও অন্য প্রতিষ্ঠানের পরিচালন ও উন্নয়ন ব্যয়ের আওতায় সব প্রকার নতুন/প্রতিস্থাপক হিসেবে গাড়ি ক্রয় আগামী ৩০ জুন পর্যন্ত স্থগিত থাকবে। এ আদেশ অবিলম্বে কার্যকর হবে।

এর আগে গত ৮ জুলাইয়ের এক পরিপত্রে সরকারি, আধা-সরকারি, স্বায়ত্তশাসিত ও অন্য প্রতিষ্ঠানের পরিচালন ও উন্নয়ন ব্যয়ের আওতায় গাড়ি কেনা বন্ধ রাখার সময় নির্ধারণ করা হয়েছিল আগামী ৩১ ডিসেম্বর পর্যন্ত।  

বাংলাদেশ সময়: ১৯০৫ ঘণ্টা, ডিসেম্বর ০৭, ২০২০
জিসিজি/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।