ঢাকা, রবিবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৮ জুলাই ২০২৪, ২১ মহররম ১৪৪৬

অর্থনীতি-ব্যবসা

নারী উদ্যোক্তাদের জন্য ২০০ কোটি টাকা বরাদ্দের দাবি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৯ ঘণ্টা, মার্চ ৯, ২০২১
নারী উদ্যোক্তাদের জন্য ২০০ কোটি টাকা বরাদ্দের দাবি

ঢাকা: ২০২১-২০২২ অর্থ বছরের জাতীয় বাজেটে করোনায় ক্ষতিগ্রস্ত নারী উদ্যোক্তাদের জন্য ২০০ কোটি টাকা বরাদ্দের দাবি জানিয়েছে বাংলাদেশ উইমেন চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (বিডব্লিউসিসিআই)। একইসঙ্গে নারী উদ্যোক্তাদের জন্য আরও নয়টি প্রস্তাব করেছে সংগঠনটি।

মঙ্গলবার (৯ মার্চ) জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) সঙ্গে ২০২১-২২ অর্থবছরের প্রাক-বাজেট আলোচনায় এ প্রস্তাব তুলে ধরেন সংগঠনের সভাপতি সেলিমা আহমাদ।

সেলিমা আহমাদ বলেন, করােনার কারণে ক্ষুদ্র ও মাঝারি উদ্যোক্তারা, বিশেষ করে নারী উদ্যোক্তারা ব্যবসার ক্ষেত্রে কঠিন সময় অতিবাহিত করছেন। এ অবস্থায়, বিডব্লিউসিসিআই নারী উদ্যোক্তাদের সঙ্গে আলােচনার পরিপ্রেক্ষিতে ব্যবসায়িক অবস্থা বিবেচনা ও পর্যালোচনা করে তাদের পক্ষ থেকে প্রতি বছরের ন্যায় এ বছরও নারী উদ্যোক্তা উন্নয়নে ২০২১-২০২২ অর্থবছরের জাতীয় বাজেট অর্ন্তভুক্তির জন্য বিডব্লিউসিসিআইয়ের পক্ষ থেকে সুনির্দিষ্ট প্রস্তাবনা বিশেষ বিবেচনার জন্য ১০টি প্রস্তাব উপস্থাপন করছি।

বিডব্লিউসিসিআই দৃঢ়ভাবে বিশ্বাস করে, বিগত বছরের ন্যায় এ বছরও বিডব্লিউসিসিআইয়ের প্রস্তাবনাগুলো বিবেচনা করে বাজেটে অর্ন্তভুক্ত করে নারী উদ্যোক্তা উন্নয়নের ধারা অব্যাহত রাখবেন সরকার।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন এনবিআরের আয়কর নীতির সদস্য মো. আলমগীর হোসেন। এনবিআরের সদস্য সৈয়দ গোলাম কিবরিয়া, ভ্যাট নীতির সদস্য মো. মাসুদ সাদিকসহ বাজেট সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৫৪৪ ঘণ্টা, মার্চ ০৯, ২০২১
এসএমএকে/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।