ঢাকা, সোমবার, ২৩ মাঘ ১৪২৯, ০৬ ফেব্রুয়ারি ২০২৩, ১৪ রজব ১৪৪৪

অর্থনীতি-ব্যবসা

‘উপায়’ ও ‘নগদ’ এমডির দেখা হবে বিজয়ে!

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪২ ঘণ্টা, জানুয়ারি ৩, ২০২২
‘উপায়’ ও ‘নগদ’ এমডির দেখা হবে বিজয়ে! তানভীর এ মিশুক ও রেজাউল হোসেন

ঢাকা: ইউনাইটেড কর্মাশিয়াল ব্যাংকের (ইউসিবি) সাবসিডিয়ারি ‘ইউসিবি ফিনটেক কোম্পানি লিমিটেডের (উপায়) ব্যবস্থাপনা পরিচালক এবং প্রধান নির্বাহী কর্মকর্তা হিসেবে দায়িত্ব নিতে যাচ্ছেন বাংলাদেশে প্রযুক্তিভিত্তিক ব্যবসার সূচনা ও উন্নয়নের অন্যতম কারিগর রেজাউল হোসেন।

রেজাউল হোসেন কাজ করেছেন, গ্রামীণফোন, সিটিসেল, এয়ারটেল ও বিকাশের মতো স্বনামধন্য প্রতিষ্ঠানের নেতৃস্থানীয় পর্যায়ে।

দেশের কয়েকজন সাহসী ও উদ্যমী তরুণ উদ্যোক্তার সঙ্গে মিলে ২০১৮ সালে প্রতিষ্ঠা করেছেন ‘নগদ’। নগদ এখন দেশের অন্যতম মোবাইল ব্যাংকিং সেবাদাতা প্রতিষ্ঠান।

রেজাউল হোসেনের উপায় এ যোগদানের বিষয়ে বাংলানিউজটোয়েন্টিফোর.কম এ একটি প্রতিবেদন প্রকাশ হয়েছে। সেই প্রতিবেদনটি নিজের ফেসবুক প্রোফাইলে শেয়ার করে রেজাউল হোসনের জন্য শুভ কামনা জানিয়েছেন নগদ এর ব্যবস্থাপনা পরিচালক তানভীর এ মিশুক।

তিনি লিখেছেন, ‘কিছু মানুষ থাকে যারা উপভোগের চেয়ে নির্মাণ করতে বেশি ভালোবাসে। রেজা ভাই যিনি বাংলাদেশের বৃহত্তম মোবাইল ফিন্যান্সিয়াল সার্ভিসকে শূন্য থেকে আকাশ ছোঁয়া দালান তৈরি করে ফেলেছেন নিজের শ্রম, মেধা ও দূরদৃষ্টি দিয়ে। তার সঙ্গে আমার পরিচয় ‘নগদ’ এর একদম সূচনা লগ্নে। সেই সময় থেকে নগদ এর এই অবস্থানে আসার পেছনে যতগুলো মানুষ আমার সঙ্গে কাজ করছেন, তার মধ্যে সবচেয়ে বেশি অবদান রেজা ভাইয়ের।

রেজা ভাইয়ের মতো মানুষগুলো মিলে একটু একটু করে গড়ে তুলেছেন ‘নগদ’ নামের এই বিশাল উড়োজাহাজ। আজকে ‘নগদ’ আকাশ ছুঁয়েছে, উড়ছে আপন গতিতে। কিন্তু উড়োজাহাজ তৈরি করে আকাশে উড়িয়ে দেওয়াতেই তো রেজা ভাইয়ের আনন্দ, তিনি কি থেমে যাবেন? তাইতো রেজা ভাই এক নতুন মিশন হাতে নিয়েছেন। তিনি যোগ দিতে যাচ্ছেন ‘উপায়’ এর প্রধান নির্বাহী হিসেবে। আমি চাই সেখানেও তিনি তৈরি করবেন অভাবনীয় কিছু, যা আকাশ স্পর্শ করবে। আমি বিশ্বাস করি, আমাদের বাংলার আকাশটা অনেক বড় - এই আকাশে অনেক উড়োজাহাজ একসঙ্গে উড়তে পারে এবং উড়তে হবে, তা এই বাংলাদেশের মানুষের জন্যই। যতো বেশি উড়োজাহাজ থাকবে আকাশে, বাংলাদেশের মানুষ তত বেশি উপকৃত হবে। নতুন মিশনের জন্য শুভ কামনা, রেজা ভাই, দেখা হবে বিজয়ে!!। ’

বাংলাদেশ সময়: ১৭৪২ ঘণ্টা, জানুয়ারি ০৩, ২০২২
এসই/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa