ঢাকা, রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

২৮ মানি এক্সচেঞ্জ প্রতিষ্ঠানের ব্যাংক হিসাব তলব

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫২ ঘণ্টা, আগস্ট ২৩, ২০২২
২৮ মানি এক্সচেঞ্জ প্রতিষ্ঠানের ব্যাংক হিসাব তলব

ঢাকা: ডলারের বাজারে তদারকি বাড়িয়েছে বাংলাদেশ ব্যাংক। এরই অংশ হিসেবে ২৮ মানি এক্সচেঞ্জ প্রতিষ্ঠানের ব্যাংক হিসাব তলব করা হয়েছে।

মঙ্গলবার (২৩ আগস্ট) বাংলাদেশ ব্যাংক সূত্রে এ তথ্য জানা গেছে।

বাংলাদেশ ফিন্যানশিয়াল ইন্টেলিজেন্স ইউনিটের (বিএফআইইউ) পক্ষ থেকে মঙ্গলবার এসব প্রতিষ্ঠানকে ব্যাংক হিসাব জমা দিতে বলা হয়েছে।

বিএফআইইউ থেকে ব্যাংক হিসাব চাওয়া হয়েছে এমন প্রতিষ্ঠানগুলো হলো— নিবেদিতা মানি এক্সচেঞ্জ, বিজয় মানি এক্সচেঞ্জ, বিজয় ইন্টারচেঞ্জ, সিটি মনিটারি এক্সচেঞ্জ, বকাউল মানি এক্সচেঞ্জ, মনডিয়াল মানি এক্সচেঞ্জ, নবিলস মানিচেঞ্জার, হিমালয় ডলার মানিচেঞ্জার, ক্যাপিটাল মানিচেঞ্জার, মেট্রো মানি এক্সচেঞ্জ, ডিপেনডেন্ট মানিচেঞ্জার, ঢাকা মানিচেঞ্জার, লর্ডস মানিচেঞ্জার, গ্লোরি মানি এক্সচেঞ্জ, ডিএন মানিচেঞ্জার, অংকন মানি এক্সচেঞ্জ, বিনিময় মানি এক্সচেঞ্জ, বুড়িগঙ্গা মানি এক্সচেঞ্জ, কুমিল্লা মানি এক্সচেঞ্জ, এএসএন মানিচেঞ্জার, বিকেবি মানি এক্সচেঞ্জ, কেয়া মানি চেঞ্জার, আলফা মানি এক্সচেঞ্জ, ক্রিস্টাল মানি এক্সচেঞ্জ, দি লিঁয়াজো মানি এক্সচেঞ্জ ও উত্তরা মানিচেঞ্জার।

ইতোমধ্যে শতাধিকেরও বেশি মানি চেঞ্জার পরিদর্শন করেছে কেন্দ্রীয় ব্যাংক। এর মধ্যে ৪২ প্রতিষ্ঠানকে ডলার কেনাবেচায় বিভিন্ন অনিয়মের কারণে শোকজ, ৫টি প্রতিষ্ঠানের লাইসেন্স স্থগিত এবং লাইসেন্স ছাড়া ব্যবসা করায় ৯ প্রতিষ্ঠানের বিরুদ্ধে ব্যবস্থা নিতে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে বলা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৮৫০ ঘণ্টা, আগস্ট ২৩, ২০২২
এসএমএকে/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।