ঢাকা, মঙ্গলবার, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ২১ মে ২০২৪, ১২ জিলকদ ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

মধুমতি সেতু চালুর ২৪ ঘণ্টায় ৪ লাখ ১৫ হাজার টাকার টোল আদায়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৯ ঘণ্টা, অক্টোবর ১২, ২০২২
মধুমতি সেতু চালুর ২৪ ঘণ্টায় ৪ লাখ ১৫ হাজার টাকার টোল আদায়

গোপালগঞ্জ: গোপালগঞ্জের কাশিয়ানী উপজেলার কালনা পয়েন্টে মধুমতি সেতু চালুর ২৪ ঘণ্টায় চার লাখ ১৫ হাজার টাকা টোল আদায় হয়েছে।

সোমবার (১০ অক্টোবর) দিনগত রাত ১২টা ১ মিনিট থেকে মঙ্গলবার রাত ১২টা পর্যন্ত ২৪ ঘণ্টায় এ টোল আদায় হয়।

এ সময়ে বিভিন্ন ধরনের তিন হাজার ৫৭৬টি যানবাহন সেতু পারাপার হয়েছে।  

বর্তমানে সেতুটির টোলপ্লাজার আটটি বুথের মধ্যে পাঁচটিতে টোল আদায় করা হয়।

সোমবার ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রধানমন্ত্রী  শেখ হাসিনা মধুমতি সেতু উদ্বোধন করেন। এরপর রাত ১২টা ১ মিনিট থেকে যানবাহন চলাচলের জন্য খুলে দেওয়া হয় মধুমতি সেতু। এরপর থেকে এ সেতু পার হয়েছে দক্ষিণ পশ্চিমাঞ্চলের বিভিন্ন যানবাহন।  

গোপালগঞ্জ সড়ক বিভাগের উপবিভাগীয় প্রকৌশলী কুমারেশ বিশ্বাস জানিয়েছেন, মধুমতি সেতুতে দুই শিফটে টোল আদায় করা হচ্ছে। গত সোমবার রাত ১২টা ১ মিনিট থেকে মঙ্গলবার দুপুর ১২টা পর্যন্ত প্রথম শিফটে এ সেতু দিয়ে এক হাজার ৫০০টি গাড়ি পারাপার হয়েছে। আর এতে টোল আদায় হয়েছে দুই লাখ ২০ হাজার টাকা। আর দ্বিতীয় শিফট মঙ্গলবার দিনগত রাত ১২টা পর্যন্ত দুই হজার ৭৬টি যানবাহন  পারাপার হয়। এতে মোট ২৪ ঘণ্টায় তিন হাজার ৫৭৬টি যানবাহন পারাপার হয়েছে। এতে গত ২৪ ঘণ্টায় মধুমতি সেতুতে চার লাখ ১৫ হাজার টাকা টোল আদায় হয়েছে।

বাংলাদেশ সময়: ১৮৪৭ ঘণ্টা, অক্টোবর ১২, ২০২২
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।