ঢাকা, রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

ভ্যাট ছাড়া কেউ স্বর্ণ বিক্রি করবেন না: রাজবাড়ীতে বাজুস নেতৃবৃন্দ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩০ ঘণ্টা, অক্টোবর ১৪, ২০২২
ভ্যাট ছাড়া কেউ স্বর্ণ বিক্রি করবেন না: রাজবাড়ীতে বাজুস নেতৃবৃন্দ

রাজবাড়ী: বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশন (বাজুস) রাজবাড়ী জেলা শাখার মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (১৪ অক্টোবর) বিকেল ৩টায় রাজবাড়ী জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে সংগঠনের জেলা সভাপতি জয়দেব কর্মকারের সভাপতিত্বে এ সভা অনুষ্ঠিত হয়।

সভায় বক্তারা বলেন, দেশ ডিজিটাল হয়েছে, স্বর্ণ ব্যবসায়ীরাও ডিজিটাল হোন। স্বর্ণের গুণগত মান ঠিক রাখতে হবে এবং ভ্যাট ও মজুরি নিয়ে স্বর্ণ বেচা-কেনা করতে হবে। কেনার সময় অবশ্যই বিক্রেতার কাছ থেকে তার জাতীয় পরিচয়পত্র ও মোবাইল ফোন নাম্বার রাখতে হবে।

এ সময় ক্রেতাদের প্রতিও আহ্বান জানিয়ে তারা বলেন, ভ্যাট ও মজুরি দিয়ে স্বর্ণ কিনুন। এতে আপনারা লাভবান হবেন, দেশও লাভবান হবে। সময় এসেছে, দেশের সব স্বর্ণ ব্যবসায়ীকে আজ বাজুসের পতাকাতলে এক হতে হবে। তাতে সবাই লাভবান হবেন।

বক্তারা আরও বলেন, আমাদের বাজুস সভাপতি সায়েম সোবহান আনভীরের নেতৃত্বে নবজাগরণ তৈরি হয়েছে। এখন স্বর্ণ ব্যবসায়ীরা আশার আলো দেখছেন। তার হাত ধরেই এই ব্যবসা স্বর্ণযুগে ফিরেছে। এর আগে কেন্দ্রের সঙ্গে ব্যবসায়ীদের কোনো যোগাযোগ ছিল না। বর্তমানে তিনি সবার সঙ্গে যোগাযোগ রাখছেন।

প্রশাসনিক সমস্যা দূর করতে বাজুসের শীর্ষ নেতৃত্ব দেশের বিভিন্ন স্থানে ছুটে যাচ্ছেন। ভোগান্তি দূর করতে সবাইকে হলমার্কযুক্ত স্বর্ণ কেনাবেচার আহ্বান জানানো হয়।

সভায় প্রধান অতিথি ছিলেন ডা. দিলীপ কুমার রায়, সাবেক সভাপতি ও চেয়ারম্যান, বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশন বাজুস কমিটি অন ডিস্ট্রিক্ট মনিটরিং।

বিশেষ অতিথি হিসেবে বক্তব‌্য দেন বাজুস স্ট‌্যান্ডিং কমিটি অন ডিস্ট্রিক্ট মনিটরিংয়ের কার্যনির্বাহী সদস‌্য ও সদস‌্য সচিব রিপনুল হাসান, বাজুস স্ট‌্যান্ডিং কমিটি অন ডিস্ট্রিক্ট মনিটরিংয়ের সদস‌্য পবিত্র চন্দ্র ঘোষ।  

অন‌্যান্যের মধ্যে বক্তব‌্য দেন বাজুস রাজবাড়ীর সাধারণ সম্পাদক আবুল হাসেম শেখ বাবলু, পাংশা উপজেলা জুয়েলার্স সমিতির সভাপতি শিউলি বিশ্বাস, কালুখালীর সভাপতি গৌর কুমার বিশ্বাস, গোয়ালন্দের সভাপতি রণজিৎ পোদ্দার প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৯২২ ঘণ্টা, অক্টোবর ১৪, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।