ঢাকা, মঙ্গলবার, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ২১ মে ২০২৪, ১২ জিলকদ ১৪৪৫

শিক্ষা

পিসি কলেজ ছাত্রলীগের সভাপতিকে পুনর্বহালের দাবি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৩ ঘণ্টা, ডিসেম্বর ২৬, ২০২২
পিসি কলেজ ছাত্রলীগের সভাপতিকে পুনর্বহালের দাবি

বাগেরহাট: বাগেরহাট পিসি কলেজ শাখা ছাত্রলীগের কার্যক্রম স্থগিতাদেশ প্রত্যাহার ও সভাপতি সরদার ইয়াছির আরাফাত নোমানকে পুনর্বহালের দাবিতে সভা করেছে সংগঠনটির একাংশ। সোমবার (২৬ ডিসেম্বর) সকাল ১০টা থেকে বেলা ১২টা পর্যন্ত ক্যাম্পাসের বঙ্গবন্ধুর ম্যুরালের সামনে এ সভা অনুষ্ঠিত হয়।

সরকারি পিসি কলেজ, মুসলিম হল শাখা ছাত্রলীগের সাবেক সদস্য আ. রহমানের নেতৃত্বে অনুষ্ঠিত সভায় বক্তব্য দেন বর্তমান সভাপতি তাহেরুল ইসলাম, সাবেক সাধারণ সম্পাদক মিনহাজুল ইসলামসহ অনেকেই।

বাগেরহাট-২ আসনের সংসদ সদস্য শেখ তন্ময়, জেলা আওয়ামী লীগ ও জেলা ছাত্রলীগের কাছে নোমানকে পুনর্বহালের দাবি জানিয়ে বক্তারা বলেন, এই অঞ্চল বিএনপির আখড়া। নোমান যখন থেকে ক্ষমতা পেয়েছেন, তিনি চেষ্টা করছেন শেখ হাসিনার আদর্শ বাস্তবায়ন করতে। ২০২৩ সালে জাতীয় সংসদ নির্বাচন। এই নির্বাচনে নৌকার বিজয় নিশ্চিত করতে নোমানের বিকল্প নেই। আমরা চাই নোমানকে স্বপদে বহাল করে আবার ক্যাম্পাসে ফিরিয়ে দিক; এটাই আমাদের প্রাণের দাবি। সভায় কলেজ ছাত্রলীগের বিভিন্ন পর্যায়ের ৭০-৮০ জন নেতাকর্মী অংশ নেন।

২০০৮ সালে বর্তমান সরকার ক্ষমতায় আসার পর থেকে সরদার ইয়াছির আরাফাত নোমান পিসি কলেজ ছাত্রলীগের সভাপতি ও অরূপ সাহা সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন। এর আগে একই কমিটির সহ-সভাপতি ছিলেন নোমান। তিনি ২০১২-১৩ শিক্ষাবর্ষ থেকে সরকারি পিসি কলেজ ছাত্র সংসদের সহ-সভাপতি (ভিপি) হিসেবেও দায়িত্ব পালন করেন।

দীর্ঘদিন ধরে কলেজ ছাত্রলীগের সভাপতি ও ছাত্র সংসদের ভিপি থাকায় নানা ধরণের অনিয়ম ও ক্ষমতার অপব্যবহারের অভিযোগ রয়েছে এই কমিটির বিরুদ্ধে। এছাড়া কলেজ ছাত্রলীগের সভাপতি ও অরূপ সাহা সাধারণ সম্পাদকের ছাত্রত্ব নিয়েও প্রশ্ন রয়েছে সাধারণ শিক্ষার্থীদের মাঝে। এসব পরিস্থিতি পর্যবেক্ষণ করেন ২৩ ডিসেম্বর পিসি কলেজ শাখা ছাত্রলীগের সাংগঠনিক কার্যক্রম স্থগিত করে বাগেরহাট জেলা ছাত্রলীগ।

বাংলাদেশ  সময়: ২০২৫ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০২২
এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।