ঢাকা, রবিবার, ১৯ জ্যৈষ্ঠ ১৪৩১, ০২ জুন ২০২৪, ২৪ জিলকদ ১৪৪৫

শিক্ষা

শাবিপ্রবির নির্মাণাধীন ভবন থেকে পড়ে আহত শ্রমিকের মৃত্যু 

শাবিপ্রবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৩২ ঘণ্টা, জানুয়ারি ১৮, ২০২৩
শাবিপ্রবির নির্মাণাধীন ভবন থেকে পড়ে আহত শ্রমিকের মৃত্যু 

শাবিপ্রবি (সিলেট): শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) একটি নির্মাণাধীন ভবনের ৩ তলায় কাজ করার সময় পড়ে গিয়ে আহত রংমিস্ত্রীর মৃত্যু হয়েছে।  

নাঈম আহমেদ (১৯) নামের এই শ্রমিক সোমবার (১৬ জানুয়ারি) থেকে সিলেট এম এ জি ওসমানী মেডকেল কলেজ হাসপাতালের নিবিড় পর্যবেক্ষণ কেন্দ্রে (আইসিইউ) ভর্তি ছিলেন।

 

বুধবার (১৮ জানুয়ারি) সকালে বিষয়টি নিশ্চিত করেন নাঈম আহমেদের চাচা ইমরান আহমেদ।

তিনি জানান, বুধবার সকাল সাড়ে ৭টার দিকে আইসিইউতে চিকিৎসাধীন নাঈমের মৃত্যু হয়।  

জানা যায়, সোমবার বিকেলে বিশ্ববিদ্যালয়ের সিভিল অ্যান্ড এনভায়রনমেন্টাল ইঞ্জিনিয়ারিং বিভাগের ওয়ার্কশপে কাজ করতে গিয়ে ৩ তলা থেকে মাচা (বাঁশ) ভেঙে পড়ে যাস নাঈম আহমেদ। মাটিতে পড়ার পর তার নাক-মুখ দিয়ে প্রচুর রক্তক্ষরণ হয়। পরে তাকে সেখান থেকে উদ্ধার করে রাগীব রাবেয়া মেডিকেলে নিয়ে যাওয়া হয়। পরে সেখান থেকে সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নিবিড় পর্যবেক্ষণ কেন্দ্রে (আইসিইউ) ভর্তি করা হয় তাকে। ভর্তির ২দিন পর তার মৃত্যু হলো।  

এ বিষয়ে জানতে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) মো. ফজলুর রহমান বাংলানিউজকে বলেন, খরবটি শুনে আমরা খুবই মর্মাহত হয়েছি। আমরা তার আত্মার মাগফেরাত কামনা করি।

শ্রমিকের ক্ষতিপূরণের বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, এ দায়িত্ব সম্পূর্ণ ঠিকাদারি প্রতিষ্ঠানের উপর বর্তায়। কারণ আমরা কাজ দেওয়ার সময় তাদেরকে শ্রমিক নিরাপত্তা নিশ্চিতসহ বিভিন্ন বিষয়ে শর্ত দিই। তারা শর্ত মেনে কাজ করেন। তাই বিষয়টা তারাই দেখবেন।

প্রসঙ্গত, নাঈম আহমেদ সিলেটের কুমারগাঁওয়ের তেমুখি বাইপাস এলাকার বাসিন্দা।  

বাংলাদেশ সময়: ১০৩০ ঘণ্টা, জানুয়ারি ১৮, ২০২৩
এসএ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।