ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

শিক্ষা

ধানমন্ডি আইডিয়াল কলেজের গভর্নিং বডির অপসারণ দাবি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৪ ঘণ্টা, জানুয়ারি ৩০, ২০২৩
ধানমন্ডি আইডিয়াল কলেজের গভর্নিং বডির অপসারণ দাবি

ঢাকা: দুর্নীতি ও অনিয়মের অভিযোগে রাজধানীর সেন্ট্রাল রোডের ধানমন্ডি আইডিয়াল কলেজের শিক্ষক-কর্মকর্তা-কর্মচারীরা অবস্থান কর্মসূচি পালন করছেন।

সোমবার (৩০ জানুয়ারি) বিকেল থেকে তারা এ কর্মসূচি পালন করছেন।

দাবি আদায় না হওয়া পর্যন্ত তাদের এই আন্দোলন চলবে বলে জানিয়েছেন তারা।

এর আগে গত শনিবার (২৮ জানুয়ারি) বিকেলে ঢাকা রিপোর্টার্স ইউনি‌টিতে (ডিআরইউ) আয়োজিত সংবাদ সম্মেলনে দুর্নী‌তি ও স্বেচ্ছাচারিতার অ‌ভি‌যোগ এনে আইডিয়াল ক‌লে‌জের গভ‌র্নিং ব‌ডি বর্জ‌নের ঘোষণা দেন আন্দোলনরত শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীরা।

সংবাদ সম্মেলনে কমিটির নানা দুর্নীতি ও অনিয়মের অভিযোগ তুলে শিক্ষকরা বলেন, ক‌লেজের গভ‌র্নিং ব‌ডির বর্তমান সভাপ‌তি প্রায় ১৪ বছর যাবৎ প্রতিষ্ঠান‌টি প‌রিচালনা ক‌রে আস‌ছেন। অ‌নিয়ম ও দুর্নী‌তির অ‌ভি‌যো‌গে বরখাস্তকৃত অধ‌্যক্ষ জ‌সিম উদ্দিন আহ‌মেদসহ অপর দুই শিক্ষ‌কের অনিয়ম ও দুর্নী‌তির তদন্ত গত ৫ ম‌া‌সেও শেষ হয়‌নি।

অভিযুক্তরা হাইকো‌র্টে রিট পি‌টিশন দা‌য়ের ক‌রেন, যেখা‌নে গভ‌র্নিং ব‌ডির সভাপতি‌কেও প্রতিপক্ষ করা হয়। কিন্তু প্রতিষ্ঠা‌নের পক্ষ থে‌কে কোন আইনি পদ‌ক্ষেপ নেওয়া হয়‌নি। বর্তমা‌নে গভ‌র্নিং ব‌ডির কিছু সদ‌স্যের সহায়তায় আবা‌রও তা‌দের পুনর্বহা‌লের চেষ্টা চল‌ছে। যা আমরা মে‌নে নি‌তে পার‌ছি না। বিষয়‌টি এরই ম‌ধ্যে শিক্ষামন্ত্রী ও জাতীয় বিশ্ব‌বিদ‌্যাল‌য়ের উপাচার্য‌কে লি‌খিতভা‌বে জানা‌নো হ‌য়ে‌ছে। আমরা বর্তমান গভ‌র্নিং ব‌ডি বর্জন কর‌ছি এবং নতুন গভ‌র্নিং ব‌ডি নি‌য়ো‌গের দা‌বি জানা‌চ্ছি।

অবস্থান কর্মসূচিতে বক্তব্য রাখেন পদত্যাগকৃত গভর্নিং বডির শিক্ষক প্রতিনিধি বজলুর রহমান সাইফুল, ব্যবস্থাপনা বিভাগের প্রধান মোহাম্মদ রেজওয়ানুল হক, জীব বিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক নাজমুল হুদাসহ একাধিক শিক্ষক।

বাংলাদেশ সময়: ১৯১৪ ঘণ্টা, জানুয়ারি ৩০, ২০২৩
এমকে/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।