ঢাকা, মঙ্গলবার, ১৬ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

ক্যাম্পাসে ফিরেছেন ইবির সেই ভুক্তভোগী ছাত্রী 

ইবি করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫২ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৮, ২০২৩
ক্যাম্পাসে ফিরেছেন ইবির সেই ভুক্তভোগী ছাত্রী 

ইবি:  ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) দেশরত্ন শেখ হাসিনা হলে নির্যাতনের ঘটনায় ৫দিন পর ক্যাম্পসে ফিরেছেন সেই ভুক্তভোগী নবীন ছাত্রী।

শনিবার (১৮ ফেব্রুয়ারি) সকালের দিকে ক্যাম্পাসে ফেরেন তিনি।

 

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, ভুক্তভোগী শিক্ষার্থী তার গ্রামের বাড়ি পাবনা থেকে বাসযোগে ক্যাম্পাসের প্রধান ফটকের সামনে নামেন। পরে সেখানে থাকা বিশ্ববিদ্যালয়ের প্রক্টরের গাড়িযোগে তাকে দেশরত্ন শেখ হাসিনা হলে নিয়ে যাওয়া হয়।  

ক্যাম্পাস সূ্ত্রে জানা গেছে, বর্তমানে তিনি হল অফিসে অবস্থান করছেন। সেখানে হল প্রশাসনের জিম্মায় রয়েছেন। ভুক্তভোগীকে নিয়ে ঘটনাস্থলে যাবে তদন্ত কমিটি। গণরুমসহ ঘটনার বিবরণের সঙ্গে প্রতিটি জায়াগায় গিয়ে প্রত্যক্ষ করে ভুক্তভোগীর সঙ্গে বিস্তারিত কথা বলবেন বলে।

প্রসঙ্গত, গত ১১ ফেব্রুয়ারি দেশরত্ন শেখ হাসিনা হলে রাত সাড়ে ১১টা থেকে রাত প্রায় তিনটা পর্যন্ত শারীরিক নির্যাতন করা হয় নবীন ওই ছাত্রীকে। ভুক্তভোগী ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিং বিভাগের ২০২১-২২ শিক্ষাবর্ষের ছাত্রী।

ইসলামী বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সহ-সভাপতি সানজিদা চৌধুরী অন্তরা ও তার সহযোগীদের বিরুদ্ধে অভিযোগ ওঠে, তারা ওই ছাত্রীকে মারধর করে তার বিবস্ত্র ভিডিও ধারণ করে রাখে।

১৩ ফেব্রুয়ারি সকালে ভয় পেয়ে হল ছেড়ে বাসায় চলে যান ভুক্তভোগী ছাত্রী। র‌্যাগিংয়ের নামে শারীরিক ও মানসিকভাবে হেনস্তার বিচার ও নিরাপত্তা চেয়ে মঙ্গলবার প্রক্টর ও ছাত্র-উপদেষ্টা দপ্তর বরাবর লিখিত দেন তিনি।  

বিষয়টি নিয়ে হল প্রশাসন ও বিশ্ববিদ্যালয় প্রশাসন এবং শাখা ছাত্রলীগ পৃথক তদন্ত কমিটি গঠন করে। বিষয়টি হাইকোর্ট পর্যন্ত গড়ায়। হাইকোর্টের নির্দেশে ক্যাম্পাস ছাড়েন অভিযুক্তরা।   

বাংলাদেশ সময়: ১৪৪৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৮, ২০২৩
এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

শিক্ষা এর সর্বশেষ