ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

শিক্ষা

মাথায় নির্মাণাধীন ভবনের ইট পড়ে রাবি ছাত্র আহত

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৪৪ ঘণ্টা, মার্চ ৩, ২০২৩
মাথায় নির্মাণাধীন ভবনের ইট পড়ে রাবি ছাত্র আহত

নির্মাণাধীন ভবন থেকে মাথায় ইট পড়ে গুরুতর আহত হয়েছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) একজন শিক্ষার্থী। বৃহস্পতিবার (২ মার্চ) দুপুর দেড়টার দিকে নগরীর মোন্নাফের মোড়ে এ দুর্ঘটনা ঘটে।

বর্তমানে ওই শিক্ষার্থী রাজশাহী মেডিক্যাল কলেজ (রামেক) হাসপাতালের অর্থোপেডিক বিভাগে চিকিৎসাধীন।
আহত শিক্ষার্থীর নাম সাদ বিন সানাউল্লাহ। তিনি বিশ্ববিদ্যালয়ের ইনফরমেশন অ্যান্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং বিভাগের ২০১৯-২০ শিক্ষাবর্ষের ছাত্র।
সানাউল্লাহর সহপাঠীদের দাবি, নির্মাণাধীন ভবনের মালিক আহত ছাত্রকে ঘটনাস্থলে কোনো সহযোগিতা না করলেও ঘটনা ধামাচাপা দেওয়ার জন্য হাসপাতালে লোক পাঠায়।

প্রত্যক্ষদর্শী ও সহপাঠীদের সূত্রে জানা যায়, ক্লাস শেষ করে মেসে ফেরার পথে নির্মাণাধীন ভবনের ছাদ থেকে কয়েকটি ইট সানাউল্লাহর মাথা, হাত এবং পায়ের ওপর পড়ে। এতে তিনি গুরুতর আহত হয়ে ঘটনাস্থলে লুটিয়ে পড়েন। সেখানে তার নাক এবং মুখ দিয়ে রক্ত পড়তে থাকে। ওই অবস্থায় তার সহপাঠীরা তাকে উদ্ধার করে রামেক হাসপাতালে ভর্তি করেন।

রামেক পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম আহাম্মদ বলেন, ওই শিক্ষার্থীর (সাদ বিন সানাউল্লাহ) হাতের রেডিয়াস (কবজি থেকে কনুইয়ের মধ্যবর্তী হাঁড়) ভেঙে গেছে। এ ছাড়াও তিনি মাথায় আঘাত পেয়েছেন। সিটিস্ক্যান রিপোর্ট না আসা পর্যন্ত তেমন কিছু বলা যাচ্ছে না। কিছুদিন তাকে নিবিড় পর্যবেক্ষণে রাখতে হবে।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের ছাত্র উপদেষ্টা এম তারেক নূর বলেন, আমরা নিয়মিত তার খোঁজখবর নিচ্ছি। পুলিশকে এ বিষয়ে জানিয়েছি। আমাদের যা কিছু করা দরকার, আমরা সবকিছুই করব।

বাংলাদেশ সময়: ০৭৪১ ঘণ্টা, মার্চ ৩, ২০২৩
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।