ঢাকা, শনিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ মে ২০২৪, ০৯ জিলকদ ১৪৪৫

শিক্ষা

জীবনমুখী শিক্ষা নিয়ে শাবিতে ‘ক্যারিয়ার টক’

শাবিপ্রবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৮ ঘণ্টা, মার্চ ১৬, ২০২৩
জীবনমুখী শিক্ষা নিয়ে শাবিতে ‘ক্যারিয়ার টক’

শাবিপ্রবি, (সিলেট): শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) অন্যতম ক্যারিয়ার বিষয়ক সংগঠন ‘সাস্ট ক্যারিয়ার ক্লাব’র উদ্যোগে এবং ব্রাক ব্যাংকের সহযোগিতায় ‘ক্যারিয়ার টক’ অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (১৬ মার্চ) বিশ্ববিদ্যালয়ের মিনি অডিটরিয়ামে এ অনুষ্ঠান সম্পন্ন হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে শাবিপ্রবির উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ, বিশেষ অতিথি হিসেবে কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. আনোয়ারুল ইসলাম উপস্থিত ছিলেন।  

এতে কি-নোট স্পিকার হিসেবে উপস্থিত ছিলেন ব্রাক ব্যাংকের ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর ও চিফ অপারেটিং অফিসার মো. সাব্বির হোসাইন।

প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য বলেন, শিক্ষার সাথে ভবিষ্যৎ কর্মজীবনের রুপরেখা নির্ধারণে এমন অনুষ্ঠানে খুবই গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে থাকে। এটি সময়োপযোগী একটি উদ্যোগ। শিক্ষার্থীরা এখান থেকে ব্যাংকিং সেক্টর সম্পর্কে সঠিক দিক-নির্দেশনা নিয়ে যেতে পারবেন। আমরা একাডেমিক কার্যক্রমের পাশাপাশি সহশিক্ষামূলক কার্যক্রমে জোর দিচ্ছি। যাতে গ্রাজুয়েটরা ভবিষ্যত কর্ম জীবনের জন্য প্রস্তুত হতে পারে।

অনুষ্ঠানে ব্রাংকিং সেক্টর নিয়ে আলোচনা করেন ব্রাক ব্যাংকের ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর মো. সাব্বির হোসাইন। এতে ব্যাংকের সফলতার দিকগুলোও তুলে ধরেন।  

এ সময় ক্যারিয়ার ক্লাবের উপদেষ্টা অধ্যাপক ড. মো. মোজাম্মেল হক, ছাত্র উপদেশ ও নির্দেশনা পরিচালক অধ্যাপক আমিনা পারভীন, প্রক্টর অধ্যাপক ড. মো. কামরুজ্জামান চৌধুরী প্রমুখ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৭৩৫ ঘণ্টা, মার্চ ২০২৩
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।