ঢাকা, শনিবার, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ মে ২০২৪, ০৯ জিলকদ ১৪৪৫

শিক্ষা

বাকৃবিতে বিজ্ঞানীকে পেটাল ছাত্রলীগ!

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৪ ঘণ্টা, মার্চ ২৩, ২০২৩
বাকৃবিতে বিজ্ঞানীকে পেটাল ছাত্রলীগ! মারধরের শিকার পরমাণু কৃষি গবেষণা ইনস্টিটিউটের বিজ্ঞানী সামছ আল মাহমুদ

ময়মনসিংহ: বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) এলাকায় পরমাণু কৃষি গবেষণা ইনস্টিটিউটের (বিনা) উদ্ভিদ প্রজনন বিভাগের বিজ্ঞানী সামছ আল মাহমুদকে মারধরের অভিযোগ উঠেছে ছাত্রলীগের বিরুদ্ধে।  

বুধবার (২২ মার্চ) দিবাগত রাত ১০টার দিকে বিশ্ববিদ্যালয়ের জব্বরের মোড়ে বিনার ওই বিজ্ঞানীকে মারধরের ঘটনা ঘটে।

এ ঘটনার প্রতিবাদে ক্ষোভ প্রকাশ করেছেন বিনার বিজ্ঞানীরা। প্রতিবাদ কর্মসূচি গ্রহণের সিদ্ধান্তের বিষয়ে এ রিপোর্ট লেখার সময় বৈঠক চলছে তাদের।  

ভুক্তভোগী বিজ্ঞানী শামস আল মাহমুদ ঘটনার বিবরণ দিয়ে বলেন, গতরাত ১০টার দিকে বাসা থেকে স্ত্রী ও শ্যালককে নিয়ে বাকৃবির জব্বারের মোড়ের হোটেলে খাওয়ার জন্য যাই। সেখানে রিকশা থেকে নামার পর তৃপ্তি হোটেলে ঢোকার সময় একটি প্রাইভেটকার থেকে নেমে ছাত্রলীগ নেতা প্রান্ত এসে আমাদের জিজ্ঞাসা করে, এতো রাতে এখানে কী করিস?  

এ সময় আমি পরিচয় দিয়ে খাওয়ার জন্য এসেছি বলে তাদের জানাই। কিন্তু প্রান্ত জবাবে আমাদের বলে, বিনায় চাকরি করিস আর আমাকে চিনিস না, এভাবে তুই-তোকারি করতে থাকে সে। এনিয়ে কথা কাটাকাটির এক পর্যায়ে আরও কয়েকজন ছাত্রলীগ কর্মী এসে আমাকে মারধর করে। এ সময় আমার স্ত্রী এবং শ্যালক বাধা দিলে তাদের ওপরও হামলা করে। পরে আমি সেখান থেকে চলে আসি।

তবে এ বিষয়ে ভিন্ন কথা বলেছেন বাকৃবির প্রক্টর অধ্যাপক আজাহারুল ইসলাম। তিনি বলেন, রাতে আমরা প্রক্টোরিয়াল বডির কয়েকজন ক্যাম্পাসে টহল দেওয়ার সময় দেখি যে, জব্বারের মোড়ে দুই যুবক একটি মেয়েকে নিয়ে আড্ডা দিচ্ছে। এ সময় গাড়ি থেকে নেমে তাদের জিজ্ঞাসা করা হয়, এত রাতে আপনারা কী করছেন, এসময় তারা সঠিক উত্তর না দিয়ে উত্তেজিত হয়ে কথা বলে।

এ সময় তিনি দাবি করেন, ঘটনায় আশপাশে উপস্থিত আমাদের শিক্ষার্থীরা এগিয়ে আসলে তাদের সঙ্গে ওই বিজ্ঞানীর ধাক্কাধাক্কি হয়।

বাংলাদেশ সময়: ২০০৫ ঘণ্টা, মার্চ ২৩, ২০২৩
এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।