ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

শিক্ষা

ইবির মুক্তিযোদ্ধা সন্তান ও প্রজন্ম কমিটিতে ফুলপরীকে নির্যাতনকারী মিম!

ইবি করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৪৯ ঘণ্টা, জুন ১, ২০২৩
ইবির মুক্তিযোদ্ধা সন্তান ও প্রজন্ম কমিটিতে ফুলপরীকে নির্যাতনকারী মিম!

ইবি: মুক্তিযোদ্ধার সন্তান ও প্রজন্ম ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) শাখার আংশিক কমিটির অনুমোদন দেওয়া হয়েছে।

মঙ্গলবার (৩০ মে) কেন্দ্রীয় কমান্ড কাউন্সিলের সভাপতি অহিদুল ইসলাম তুষার ও সাধারণ সম্পাদক আবুল বাসার মুহাম্মদ তাজুল এ কমিটির অনুমোদন দেন।



মুক্তিযোদ্ধার সন্তান ও প্রজন্ম ইবি শাখার কমিটিতে আরবি ভাষা ও সাহিত্য বিভাগের ২০১৯-২০ শিক্ষাবর্ষের শিক্ষার্থী মেসবাহুল ইসলাম সভাপতি ও ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের ২০২০-২১ শিক্ষাবর্ষের শিক্ষার্থী সাব্বির খান সাধারণ সম্পাদক হিসেবে মনোনীত হয়েছেন।

তবে কমিটিতে অর্থ সম্পাদক পদে মনোনীত হয়েছেন দেশরত্ন শেখ হাসিনা হলে ফুলপরীকে নির্যাতনকারী পাঁচ শিক্ষার্থীর মধ্যে অন্যতম ইশরাত জাহান মিম।

তিনি বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের ২০২০-২১ শিক্ষাবর্ষের শিক্ষার্থী। তিনি ইতোমধ্যে ছাত্রী নির্যাতনের ঘটনায় হাইকোর্টের নির্দেশে বিশ্ববিদ্যালয় ও শাখা ছাত্রলীগ থেকে বহিষ্কৃত।  

গত ১১ ও ১২ ফেব্রুয়ারি বিশ্ববিদ্যালয়ের দেশরত্ন শেখ হাসিনা হলে এক নবীন শিক্ষার্থীকে রাতভর নির্যাতনের ঘটনা ওঠে। এ ঘটনায় ৪ মার্চ হাইকোর্টের নির্দেশে পাঁচ শিক্ষার্থীকে সাময়িক বহিষ্কার করা হয়। একই দিনে তাদের কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়। এ প্রক্রিয়া এখনো চলমান।

বহিষ্কৃত অন্যরা হলেন- পরিসংখ্যান বিভাগের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের শিক্ষার্থী সানজিদা চৌধুরী অন্তরা, চারুকলা বিভাগের ২০২০-২১ শিক্ষাবর্ষের শিক্ষার্থী হালিমা আক্তার উর্মী ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিং বিভাগের ২০২০-২১ শিক্ষাবর্ষের শিক্ষার্থী তাবাসসুম ইসলাম ও মোয়াবিয়া জাহান।

সংগঠনটির ছাত্র উপদেষ্টা ও শাখা ছাত্রলীগের সহ-সভাপতি মুন্সি কামরুল হাসান অনিক বলেন, আমি এ বিষয়ে কিছু জানি না। কেন্দ্রীয় সভাপতি শুধু নতুন কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদকের বিষয়ে জানতে চেয়েছিল। অন্য কারও বিষয়ে কিছু বলেনি।  

মুক্তিযোদ্ধার সন্তান ও প্রজন্ম কমিটির কেন্দ্রীয় কমান্ড কাউন্সিলের সভাপতি অহিদুল ইসলাম তুষার বলেন, আমি এ বিষয়ে অবগত না। মিসটেক হলেও হতে পারে। তার তথ্য প্রমাণগুলো দেখে বলতে পারবো।  
 
বাংলাদেশ সময়: ১৯১০ ঘণ্টা, জুন ০১, ২০২৩
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।