ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

শিক্ষা

স্কুলে আইপিএস লাগানোর আবেদন ক্ষুদে শিক্ষার্থীর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪৭ ঘণ্টা, জুন ৫, ২০২৩
স্কুলে আইপিএস লাগানোর আবেদন ক্ষুদে শিক্ষার্থীর

নীলফামারী: নিজের শিক্ষা প্রতিষ্ঠানে আইপিএস লাগানোর আবেদন করেছে এক ক্ষুদে শিক্ষার্থী। তার নাম সানজিদা আক্তার।

সে স্কুলের প্রধান শিক্ষক বরাবর এ আবেদন করেছে।  

রোববার (৪ জুন) ঘন ঘন বিদ্যুৎ বিভ্রাটের কারণে এ আবেদন করে শিশুটি। সানজিদা সৈয়দপুরের নয়াটোলা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পঞ্চম শ্রেণির ছাত্রী।

ক্ষুদে শিক্ষার্থী তার আবেদনে জানায়, স্কুলে আসার পর বিদ্যুৎ না থাকায় গরমে আমাদের অসুবিধা হচ্ছে। এ কারণে আমাদের শ্রেণির অনেক শিক্ষার্থী স্কুলে আসতে চায় না। বিদ্যুৎ না থাকায় গরমে আমরা লেখাপড়ায় ভালোভাবে মনোযোগ দিতে পারছি না। গরমের কারণে অনেক শিক্ষার্থী অসুস্থ হচ্ছে। তাই আমাদের স্কুলে আইপিএস লাগানো প্রয়োজন।  

চিঠিতে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে প্রধান শিক্ষককে অনুরোধ করেছে ওই শিক্ষার্থী।  

এদিকে তীব্র তাবদাহের কারণে দেশের সব সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ক্লাস ৫ থেকে ৮ জুন পর্যন্ত বন্ধ রাখার ঘোষণা দিয়েছে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়।  

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, দেশব্যাপী তীব্র তাবদাহের কারণে কোমলমতি ছাত্রছাত্রীদের স্বাস্থ্য সুরক্ষার বিষয়টি বিবেচনা করে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় এ সিদ্ধান্ত নিয়েছে।

নয়াটোলা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক রেজাউল করিম রাজু চিঠির সত্যতা নিশ্চিত করে জানান, চিঠিটি উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা জাকির হোসেনকে দেখানো হয়েছে। তীব্র তাবদাহের কারণে স্কুল বন্ধ আছে। খোলার পর সিদ্ধান্ত হবে।

বাংলাদেশ সময়: ১২৪৫ ঘণ্টা, জুন ৫, ২০২৩
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।