ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

রাবিতে ভর্তি পরীক্ষায় প্রক্সির অভিযোগে শিক্ষার্থী বহিষ্কার

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৭ ঘণ্টা, জুন ৭, ২০২৩
রাবিতে ভর্তি পরীক্ষায় প্রক্সির অভিযোগে শিক্ষার্থী বহিষ্কার

রাজশাহী: রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ২০২২-২০২৩ শিক্ষাবর্ষে ১ম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণীতে এ ইউনিটের ভর্তি পরীক্ষায় প্রক্সি দেওয়ায় লোক প্রশাসন বিভাগের ২০১৮-২০১৯ শিক্ষাবর্ষের শিক্ষার্থী মো. স্বপন হোসাইনকে সাময়িকভাবে বহিষ্কার করা হয়েছে।

বুধবার (৭ জুন) বিকেলে বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তরের প্রশাসক অধ্যাপক প্রদীপ কুমার পান্ডে এই তথ্য জানিয়েছেন।



প্রক্সিকাণ্ডে স্বপন হোসাইন ওই পরীক্ষায় গ্রুপ-১ এর ২৪০৯৬ রোলের পরীক্ষার্থী তানভীর আহমেদের হয়ে পরীক্ষা দিচ্ছিল।

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ভর্তি পরীক্ষায় প্রক্সি দিতে গিয়ে প্রথম দিন আটক হওয়া তিন জনের মধ্যে স্বপন একজন। বিশ্ববিদ্যালয়ের প্রক্টরের দপ্তরে জিজ্ঞাসাবাদে তারা প্রক্সি দেওয়ার বিষয়টি স্বীকার করেন। তাদের একজন ছিলেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী। মঙ্গলবার (৩০ মে) সকালে ‘এ’ ইউনিটের প্রথম শিফটের পরীক্ষা চলাকালে সন্দেহজনকভাবে তাদের আটক করা হয়। জিজ্ঞাসাবাদ শেষে দুপুরে তাদের পুলিশের হাতে সোপর্দ করা হয়।

আটক এ দুই প্রক্সিদাতা হলেন মো. হোসাইন ও মো. স্বপন হোসাইন। মো. হোসাইন কুষ্টিয়ার ইসলামী বিশ্ববিদ্যালয় থানার আব্দালপুর গ্রামের কাওসার হোসেনের ছেলে। তিনি বিশ্ববিদ্যালয়ের স্যার জোগদীশ চন্দ্র বসু একাডেমিক ভবনের ৪২৪ নম্বর কক্ষে জাহিদ হাসান সিয়ামের হয়ে প্রক্সি দেন।

বাংলাদেশ সময় : ১৭৩০ ঘণ্টা, জুন ০৭, ২০২৩
এসএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।