ঢাকা, মঙ্গলবার, ৩১ বৈশাখ ১৪৩১, ১৪ মে ২০২৪, ০৫ জিলকদ ১৪৪৫

শিক্ষা

দুর্নীতি ও অনিয়মে অভিযুক্ত সেই প্রাথমিক শিক্ষা কর্মকর্তাকে বদলি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৩৮ ঘণ্টা, জুলাই ১৬, ২০২৩
দুর্নীতি ও অনিয়মে অভিযুক্ত সেই প্রাথমিক শিক্ষা কর্মকর্তাকে বদলি অভিযুক্ত নলছিটি উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার মো. রুহুল আমিন

ঝালকাঠি: দুর্নীতি-অনিয়মে অভিযুক্ত ঝালকাঠির নলছিটি উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার মো. রুহুল আমিনকে অবশেষে বদলি করা হয়েছে।  

গত ১৩ জুলাই প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের এক অফিস আদেশে এ তথ্য জানানো হয়।

 

আদেশে আরও জানানো হয়, ১৭ জুলাইয়ের মধ্যে বদলিকৃত ভোলা জেলার বোরহানউদ্দিন উপজেলায় যোগদান না করলে ১৮ জুলাই শিক্ষা অফিসার মো. রুহুল আমিন স্ট্যান্ড রিলিজ বলে গণ্য হবেন।  

এর আগে রুহুল আমিনের বিরুদ্ধে নানান নিয়ম দেখিয়ে শিক্ষক ও শিক্ষাপ্রতিষ্ঠান থেকে টাকা আদায়ের অভিযোগ ওঠে।

তিনি অফিস খরচ দেখিয়ে শিক্ষকদের কাছ থেকে টাকা আদায় করেছেন এবং ল্যাপটপ বিতরণের অনুষ্ঠানের নামে ১১৫টি স্কুল থেকে দুইশত করে টাকা আদায় করেছেন বলে অভিযোগ।

এছাড়া প্রতিবছর স্লিপ ফান্ডের বরাদ্দকৃত ২৫ হাজার টাকা অনুমোদনের জন্য অফিস খরচ বাবদ ৬০০ করে টাকা আদায় করেছেন এবং ক্ষুদ্র মেরামত বাবদ প্রতি স্কুল থেকে ৫ থেকে ১০ হাজার টাকা পর্যন্ত আদায় করেছেন।  

তার বিরুদ্ধে আরও অভিযোগ, স্কুল বাউন্ডারি বরাদ্দ এনে দেওয়ার নামে ১৫ থেকে ২০ হাজার টাকা চুক্তিতে নেওয়া, ২০২৩ সালে ৫৫ জন নবনিযুক্ত শিক্ষকের কাছ থেকে ১ হাজার টাকা করে আদায় করার অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে।  

এছাড়া শিক্ষা অফিসের বাৎসরিক অফিস কনটিজেন্সি যথাযথভাবে খরচ না করে আত্মসাৎ করার অভিযোগ রয়েছে রুহুল আমিনের বিরুদ্ধে।  

শিক্ষকদের অনলাইন বদলিতে অনিয়মসহ এসব বিষয় নিয়ে জেলা প্রাথমিক শিক্ষা অফিসার বরাবরে ভুক্তভোগীরা একাধিক অভিযোগ করেছেন। অভিযোগগুলো এখন তদন্তাধীন।  

অভিযোগ ও বদলির বিষয়ে শিক্ষা কর্মকর্তা মো.রুহুল আমিনের সঙ্গে যোগাযোগ করতে কল দিলে তার মোবাইল ফোন বন্ধ পাওয়া যায়।  

বাংলাদেশ সময়: ১১৩০ ঘণ্টা, জুলাই ১৬, ২০২৩
এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।