ঢাকা, শুক্রবার, ২৬ বৈশাখ ১৪৩১, ১০ মে ২০২৪, ০১ জিলকদ ১৪৪৫

শিক্ষা

গুচ্ছ ভর্তি পরীক্ষার ফল ১ মে, ক্লাস শুরু পয়লা আগস্ট

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৯ ঘণ্টা, এপ্রিল ২৭, ২০২৪
গুচ্ছ ভর্তি পরীক্ষার ফল ১ মে, ক্লাস শুরু পয়লা আগস্ট

জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি): গুচ্ছভুক্ত ২৪ বিশ্ববিদ্যালয়ে ২০২৩-২৪ শিক্ষাবর্ষে স্নাতক প্রথমবর্ষের বিজ্ঞান ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। আগামী ১ মে এ ইউনিটের ফল প্রকাশ করা হবে বলে জানিয়েছেন গুচ্ছ ভর্তি পরীক্ষা আয়োজক কমিটির আহ্বায়ক এবং যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক আনোয়ার হোসেন।

শনিবার (২৭ এপ্রিল) বাংলানিউজকে এসব তথ্য জানান তিনি। উপাচার্য অধ্যাপক আনোয়ার হোসেন বলেন, দ্রুত ফল প্রকাশের জন্য সংশ্লিষ্টরা সকলে কাজ করছেন। আগামী এক তারিখেই ফল প্রকাশ হবে লক্ষ্য নিয়েই কাজ চলছে।

কবে নাগাদ নতুন শিক্ষাবর্ষের ক্লাস শুরু হবে জানতে চাইলে তিনি বলেন, আমরা দ্রুত ক্লাস শুরু করতে চাই। এজন্য ২০ জুলাইয়ের মধ্যে গুচ্ছ ভর্তির সমস্ত কার্যক্রম শেষ করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ১ আগস্ট থেকে ক্লাস শুরু করা হবে। প্রতিটি ইউনিটের ফল ৭২ ঘণ্টার মধ্যে প্রকাশ করা হবে।

প্রসঙ্গত, শনিবার গুচ্ছের বিজ্ঞান ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। আগামী ৩ মে শুক্রবার ‘বি’ ইউনিট (মানবিক) এবং ১০ মে শুক্রবার ‘সি’ ইউনিটের (বাণিজ্য) ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। বি ও সি ইউনিটের ভর্তি পরীক্ষা বেলা ১১টা থেকে ১২টা পর্যন্ত অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ সময়: ২০০৭ ঘণ্টা, এপ্রিল ২৭, ২০২৪
এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।