ঢাকা, শুক্রবার, ১৯ আশ্বিন ১৪৩১, ০৪ অক্টোবর ২০২৪, ০০ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

বেতাগীতে কৃতি শিক্ষার্থীদের মাঝে বৃত্তি প্রদান

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৭ ঘণ্টা, জানুয়ারি ৩১, ২০১৬
বেতাগীতে কৃতি শিক্ষার্থীদের মাঝে বৃত্তি প্রদান ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বরগুনা: বরগুনার বেতাগীতে বেগম করিমুন্নেছা ও ফিরোজা খানম ফাউন্ডেশনের উদ্যোগে ৮৪ জন কৃতি শিক্ষার্থীকে বৃত্তি দেওয়া হয়েছে।

রোববার(৩১ জানুয়ারি)দুপুরে উপজেলার মোকামিয়া মাধ্যমিক বিদ্যালয় মিলনায়তনে এক অনুষ্ঠানের মাধ্যমে উপজেলার হোসনাবাদ আদর্শ মাধ্যমিক বিদ্যালয়, মোকামিয়া মাধ্যমিক বিদ্যালয়, কাইয়াল ঘাটা মাধ্যমিক বিদ্যালয় ও পশ্চিম করুনা মাধ্যমিক বিদ্যালয়ের ৮৪ জন শিক্ষার্থীকে এ বৃত্তি দেওয়া হয়।



এসময় জন প্রতি ১ হাজার টাকা করে মোট ৮৪ হাজার টাকা বিতরণ করা হয়।

বেগম করিমুন্নেছা ও ফিরোজা খানম ফাউন্ডেশনের কর্ণধার অতীশ দীপঙ্কর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সহকারী অধ্যাপক ও পরিচালক মনজুর মাহমুদ হোসেনের সভাপতিত্বে এতে প্রধান অতিথি ছিলেন, প্রাইম ইউনিভারসিটির ব্যবসায় প্রশাসন বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর ড.আব্দুর রহমান খোকন, বিশেষ অতিথি ছিলেন অতীশ দীপঙ্কর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সহকারী অধ্যাপক ও ব্যবসায় প্রশাসন বিভাগের বিভাগীয় প্রধান মো. সরোয়ার হোসেন ইসলাম, সহকারী রেজিস্ট্রার প্রভাষক মুহাম্মদ মোজাম্মেল হক সুমন, সাবেক ইউপি চেয়ারম্যান গাজী নফিছুর রহমান চুন্নু, মো.মাহবুবুল আলম সুজন মল্লিক প্রমুখ।

শিক্ষার্থী ফাইজুর রহমান ও সুফিয়া বেগম বাংলানিউজকে বলেন, বৃত্তি পেয়ে তারা ভীষণ খুশি। সেই সঙ্গে কৃতি শিক্ষার্থীদের এভাবে বৃত্তি প্রদানের জন্য সংগঠনের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে তারা।

সেবা মূলক এই প্রতিষ্ঠানটি ২০১২ সাল থেকে একইভাবে বৃত্তি দিয়ে আসছে। সংগঠনের কর্ণধার মনজুর মাহমুদ হোসেন বাংলানিউজকে বলেন, গ্রামাঞ্চলের অসহায় কৃতি শিক্ষার্থীদের পাশে দাঁড়াতেই আমাদের এই প্রচেষ্টা। প্রতিবছর আমরা যতটা সম্ভব তাদের মাঝে বৃত্তি প্রদান করে থাকি।

তিনি আরও বলেন, ভবিষতে এ ধারা অব্যাহত রাখার পাশাপাশি সুবিধাভোগীর সংখ্যাও বৃদ্ধি করা হবে।

বাংলাদেশ সময়: ১৬০৮ ঘণ্টা, জানুয়ারি ৩১, ২০১৬
পিসি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।