ঢাকা, রবিবার, ২০ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

চূড়ান্ত ঘোষণার অপেক্ষায় শাবিপ্রবির আন্দোলনকারীরা

শাবিপ্রবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০০৮ ঘণ্টা, অক্টোবর ১৯, ২০১৬
চূড়ান্ত ঘোষণার অপেক্ষায় শাবিপ্রবির আন্দোলনকারীরা

শাবিপ্রবি: শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) ২০১৬-১৭ সেশনের বর্ধিত ভর্তি আবেদন ফি প্রত্যাহারের বিষয়ে চূড়ান্ত ঘোষণার অপেক্ষায় রয়েছেন আন্দোলনকারীরা।

মঙ্গলবার (১৮ অক্টোবর) সকাল ১১টা থেকে ‘ফরমের মূল্যবৃদ্ধি বিরোধী শিক্ষার্থী মঞ্চ’ মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করে উপাচার্য ভবনের সামনে অবস্থান নেয়।

এসময় আন্দোলনকারীরা সমাবেশ করে ও স্লোগান দিতে থাকেন।

 

বিকাল ৩টা থেকে বিশ্ববিদ্যালয় ভর্তি কমিটির বৈঠক শুরু হয়। এসময় বিশ্ববিদ্যালয়ের ডি বিল্ডিং গ্রাউন্ডের সামনে আন্দোলনকারীরা বর্ধিত ফি প্রত্যাহারের দাবিতে অবস্থান নেন।

আন্দোলনের মুখপাত্র সারোয়ার তুষার ভর্তি কমিটি বর্ধিত ফি প্রত্যাহারের দাবি না মানলে টানা ক্লাস পরীক্ষা বর্জনসহ কঠোর আন্দোলনের হুমকি দেন।

এদিকে, সাধারণ শিক্ষার্থীদের তীব্র আন্দোলনের মুখে মঙ্গলবার সন্ধ্যা সাড়ে ৬টার দিকে একাডেমিক কাউন্সিলের সদস্য এবং ছাত্র উপদেষ্টা ও নির্দেশনা পরিচালক অধ্যাপক ড. রাশেদ তালুকদার আন্দোলনরত শিক্ষার্থীদের বলেন, বুধবার (১৯ অক্টোবর) সকাল সাড়ে ৯টায় জরুরি একাডেমিক কাউন্সিল ডেকেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

কমিটির সদস্য সচিব অধ্যাপক ড. এ এইচ এম বেলায়েত হোসেন সাংবাদিকদের বলেন, ভর্তি কমিটি বিকেল ৩টা থেকে সন্ধ্যা সাড়ে ৫টা পর্যন্ত সভা করে শিক্ষার্থীদের দাবির বিষয়টি বিবেচনা করতে একাডেমিক কাউন্সিলে সুপারিশ করেছে।

বাংলাদেশ সময়: ০০০২ ঘণ্টা, অক্টোবর ১৯, ২০১৬
জিপি/এসএনএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।