ঢাকা, শনিবার, ২০ আশ্বিন ১৪৩১, ০৫ অক্টোবর ২০২৪, ০১ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

উল্টো লেনে যাত্রা, দায়িত্ববোধের পরিচয় দিলেন জবির শিক্ষার্থীরা

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০৮ ঘণ্টা, অক্টোবর ২০, ২০১৬
উল্টো লেনে যাত্রা, দায়িত্ববোধের পরিচয় দিলেন জবির শিক্ষার্থীরা

ঢাকা: বৃহস্পতিবার (অক্টোবর ২০) বেলা দশটা। ভিভিআইপি চলাচলের জন্য জাহাঙ্গীর গেট থেকে প্রধানমন্ত্রীর কার্যালয়ের সামনে থেকে বিজয় সরণি হয়ে ফার্মগেটের দিকে যাওয়ার রাস্তা বন্ধ।

উত্তরা থেকে শিক্ষার্থী বোঝাই হয়ে আসছিলো জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের দোতলা বাস উল্কা। রাস্তা বন্ধ থাকায় জাহাঙ্গীর গেট থেকে উল্টো দিকের লেন (রং সাইড) দিয়ে বিজয় সরণি হয়ে ফার্মগেটের দিকে যেতে থাকে বাসটি।

তবে বিজয় সরণি সিগনালে বাসটিকে আটকান কর্তব্যরত ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) ট্রাফিক বিভাগের (উত্তর) সহকারী উপ-কমিশনার (এডিসি) মো. সাইফুর রহমান ও ট্রাফিক ইন্সপেক্টর সাজ্জাদ।

এ সময় পুলিশ কর্মকর্তারা রং সাইড দিয়ে যেতে দেয়া হবে না বলে ফার্মগেটের দিকে যেতে না দিয়ে বাসটিকে বিজয় সরণি থেকে সংসদ ভবনের দিকে যেতে বলে। এ সময় বাস থেকে শিক্ষার্থীদের কেউ কেউ নেমে পুলিশের সঙ্গে বাক বিতণ্ডায় জড়ান। তবে সিনিয়র শিক্ষার্থীদের হস্তক্ষেপে পরিস্থিতি স্বাভাবিক হয়।

পরে শিক্ষার্থীরা পুলিশের নির্দেশনা মেনে বাসটিকে ফার্মগেটের দিকে না নিয়ে সঠিক লেন মেনে সংসদ ভবন খামার বাড়ির দিকে নিয়ে যায়।

উল্লেখ্য, ঢাকা শহরের যে কয়েকটি জায়গায় দীর্ঘতম ট্রাফিক সিগনাল পড়ে তার মধ্যে বিজয় সরণি সিগনাল অন্যতম। এই জায়গাটি প্রশাসনিক গুরুত্বপূর্ণ স্থানে অবস্থিত হওয়ার কারণে বিভিন্ন সময় মন্ত্রী-এমপি এমনকি উচ্চপদস্থ সরকারি কর্মকর্তারা তাদের গাড়িকে রং সিগনাল দিয়ে নিয়ে যান। তাদের দেখাদেখি বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরাও রং সাইড দিয়ে তাদের বহনকারী বাসকে নিয়ে যেতে চালকদের উৎসাহিত করেন।

তবে প্রথমে রং সাইড দিয়ে চললেও পুলিশের নির্দেশনা মেনে নিয়ে গাড়ি ঘুরিয়ে সঠিক লেনে নেয়ার মাধ্যমে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা দায়িত্ববোধের পরিচয় দিলেন বলে জানান প্রত্যক্ষদর্শীরা।

বাংলাদেশ সময়: ১২৪৩ ঘণ্টা, অক্টোবর ২০, ২০১৬
আরআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।