ঢাকা, শনিবার, ২০ আশ্বিন ১৪৩১, ০৫ অক্টোবর ২০২৪, ০১ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

বিসিআইসি কলেজ শিক্ষার্থীদের বিক্ষোভ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৮ ঘণ্টা, অক্টোবর ২০, ২০১৬
বিসিআইসি কলেজ শিক্ষার্থীদের বিক্ষোভ

ঢাকা: রাজধানীর মিরপুরে বিসিআইসি কলেজের দুই শিক্ষার্থীকে পিটিয়ে আহতের ঘটনার প্রতিবাদে বিক্ষোভ কর্মসূচি পালন করেছে প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা।

 

বৃহস্পতিবার (২০ অক্টোবর) ঘণ্টাব্যাপী কলেজের সামনের রাস্তা অবরোধ করে বিক্ষোভ করে তারা।

কলেজের অধ্যাপক মীর মোহাম্মদ মাসুদুজ্জামান বাংলানিউজকে বলেন, বেলা ১২টা থেকে স্কুল ও কলেজ শাখার শিক্ষার্থীরা প্রতিষ্ঠানের সামনে অবস্থান নিয়ে বিক্ষোভ প্রদর্শন করে। এ সময় শিক্ষার্থীরা প্রতিষ্ঠানের সামনে থেকে ফুটপাতের সকল দোকান উচ্ছেদ করা ও হামলাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানায়।

তিনি বলেন, কলেজের সামনের ফুটপাতে দোকানের কারণে প্রতিনিয়তই মেয়েদের ইভটিজিংয়ের শিকার হতে হয়। তাই প্রভাবশালীদের দ্বারা নিয়ন্ত্রিত এসব অবৈধ ফুটপাতের দোকানগুলো উচ্ছেদ করতে হবে।

শাহ আলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আনোয়ার হোসেন বাংলানিউজকে বলেন, কলেজের সমানে শিক্ষার্থীরা ঘণ্টাব্যাপী অবস্থান নিয়ে বিক্ষোভ প্রদর্শন করে। সে সময় রাস্তার যান চলাচল বন্ধ হয়ে যায়। এখন পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।

দুই শিক্ষার্থীর ওপর মূল হামলাকারীকে গ্রেফতারের চেষ্টা চলছে বলেও জানান তিনি।

১৯ অক্টোবর (বুধবার) দুপুরে কলেজের পাশে একটি বিরিয়ানির দোকানের সামনে হামলার শিকার হয় ফারিয়া হাবিব ও আফুওয়াদ হাবিব নামে দুই ছাত্রী। ফারিয়া ও আফুওয়াদ দুই বোন কলেজের মানবিক প্রথম বর্ষের দুই ছাত্রী। দুইবোন কলেজ শেষে বাসের জন্য অপেক্ষা করলে বখাটেরা উত্যক্ত করে। এরপর তারা এর প্রতিবাদ জানালে বাকবিতণ্ডার এক পর্যায়ে তাদেরকে লাঠি দিয়ে পিটিয়ে আহত করে বখাটেরা।

এ ঘটনায় বুধবার বিকেলে লুৎফুর রহমান নামে এক যুবককে আটক করে জিজ্ঞাসাবাদ করে পুলিশ।

বাংলাদেশ সময়: ১৪২৭ ঘণ্টা, অক্টোবর ২০, ২০১৬
পিএম/জিপি/বিএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।