ঢাকা, শনিবার, ২০ আশ্বিন ১৪৩১, ০৫ অক্টোবর ২০২৪, ০১ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

জবির একযুগ পদার্পণ অনুষ্ঠানের উদ্বোধন

জবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১২ ঘণ্টা, অক্টোবর ২০, ২০১৬
জবির একযুগ পদার্পণ অনুষ্ঠানের উদ্বোধন ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

জগন্নাথ বিশ্ববিদ্যালয়: জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) একযুগ উদযাপনের শুভ উদ্বোধন ঘোষণা করেছেন উপাচার্য (ভিসি) অধ্যাপক ড. মীজানুর রহমান।

 

বৃহস্পতিবার (২০ অক্টোবর) সকাল ১০টার দিকে প্রথমে জাতীয় পতাকা ও বিশ্ববিদ্যালয় পতাকা উত্তলোন করা হয়।

পরে পায়রা ও বেলুন উড়িয়ে বিশ্ববিদ্যালয় দিবসের শুভ উদ্বোধন ঘোষণা করেন ভিসি।

বেলা সাড়ে ১০টার দিকে ১১ বছর পূর্তির একটি সুসজ্জিত শোভাযাত্রা বের করা হয়। যা ক্যাম্পাসের শহীদ মিনার প্রাঙ্গণ থেকে আরম্ভ হয়ে রায় সাহেব বাজারে গিয়ে ভিক্টরিয়া পার্ক হয়ে আবারও ক্যাম্পাসের ভাস্কর্য চত্বরে এসে শেষ হয়।

জবি ট্রেজারার অধ্যাপক সেলিম ভূইয়া, রেজিস্ট্রার ওহিদুজ্জামন, শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. কাজী সাইফুদ্দীন, বিভিন্ন অনুষদের ডিন ও বিভিন্ন বিভাগের চেয়ারম্যানসহ প্রক্টর ড. নুর মুহাম্মদ, বিভিন্ন বিভাগের শিক্ষক, শিক্ষার্থী এবং জবি শাখা ছাত্রলীগের সভাপতি এফ এম শরীফুল ইসলাম, সাধারণ সম্পাদক এস এম সীরাজুল ইসলমসহ ছাত্রলীগের বিভিন্ন ইউনিটের নেতারা উপস্থিত ছিলেন।

দুপুর ১২টার দিকে কেন্দ্রীয় অডিটোরিয়ামে বিশ্ববিদ্যালয় সংগীত বিভাগের উদ্যোগে সংগীতানুষ্ঠান ও আলোচনা সভা শেষে নাট্যকলা বিভাগের উদ্যোগে ‘গঙ্গা থেকে বুড়িগঙ্গা’ নামক যাত্রাপালা প্রদর্শিত হয়।

বাংলাদেশ সময়: ১৬১০ ঘণ্টা, অক্টোবর ২০, ২০১৬
ডিআর/জিপি/আইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।