ঢাকা, শনিবার, ২০ আশ্বিন ১৪৩১, ০৫ অক্টোবর ২০২৪, ০১ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

জাবিতে অবাঞ্ছিতদের পক্ষে ছাত্রলীগের একাংশের মানববন্ধন

জাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৪ ঘণ্টা, অক্টোবর ২৫, ২০১৬
জাবিতে অবাঞ্ছিতদের পক্ষে ছাত্রলীগের একাংশের মানববন্ধন ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) সাংবাদিক নির্যাতনের ঘটনায় ক্যাম্পাস থেকে বহিষ্কৃত ও অবাঞ্ছিত ছাত্রলীগের তিন নেতা-কর্মীকে বাঁচাতে মানববন্ধন করেছে মীর মশাররফ হোসেন হল ছাত্রলীগের একাংশ।

 

মঙ্গলবার (২৫ অক্টোবর) দুপুর ১টার দিকে বিশ্ববিদ্যালয় প্রশাসনিক ভবনের সামনে সাধারণ শিক্ষার্থীদের ব্যানারে এ মানববন্ধন কর্মসূচি পালিত হয়।

মানববন্ধনে সাধারণ শিক্ষার্থীদের জোর করে অংশগ্রহণ করানো হয়েছে বলে অভিযোগ উঠেছে।

একাধিক সূত্রে জানা যায়, বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের উপ-সমাজসেবা বিষয়ক সম্পাদক বশিরুল হকের নির্দেশে জুনিয়র ছাত্রলীগ কর্মীরা প্রথম বর্ষের শিক্ষার্থীদের হলের গণরুম থেকে জোর করে মানববন্ধনে নিয়ে আসে।

মানববন্ধনে অংশগ্রহণকারী একাধিক শিক্ষার্থী বাংলানিউজকে জানান, মানববন্ধনে না এলে হলে থাকতে দেওয়া হবে না। আমাদের হলের বড় ভাইয়েরা আমাদের ক্লাস থাকা সত্ত্বেও জোর করে মানববন্ধনে নিয়ে এসেছেন।

এ বিষয়ে ছাত্রলীগের উপ-সমাজসেবা বিষয়ক সম্পাদক বশিরুল হক বাংলানিউজকে বলেন, মানববন্ধনের বিষয়ে আমি কিছু জানি না। এতে আমার কোনো স্বার্থ জড়িত নেই যে, জুনিয়রদের দিয়ে এ ধরনের কাজ করাবো।

এর আগে শুক্রবার (২১ অক্টোবর) বিশ্ববিদ্যালয় উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলামের সভাপতিত্বে এক বিশেষ সিন্ডিকেট সভায় শাখা ছাত্রলীগের ধর্মবিষয়ক সম্পাদক মহিতোষ রায় টিটোকে ২ বছরের জন্য এবং সহ-সম্পাদক ইকরাম উদ্দিন অমি ও ছাত্রলীগ কর্মী ইকরাম নাহিদকে ৬ মাসের জন্য বহিষ্কার করা হয়। একই সময়ে তাদের ক্যাম্পাসে অবাঞ্ছিত ঘোষণা করা হয়েছে।

বাংলাদেশ সময়: ২০৩৪ ঘণ্টা, অক্টোবর ২৫, ২০১৬
আরআইএস/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।